রাত ১১:৩০ শুক্রবার ২৭শে নভেম্বর, ২০২০ ইং

ব্রেকিং নিউজ:

কুমিল্লা দেবিদ্বারে ৫০ টাকার লোভ দেখিয়ে ৭ বছরের শিশুকে ধর্ষণ। | কুমিল্লা সদরে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও ৫ শত পিছ ইয়াবাসহ এক এক যুবক। | সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত | কুমিল্লা সদর দক্ষিণে যাত্রীবাহি বাসচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত। | মাধবপুরে দুই কেজি গাঁজা সহ ২ মাদক পাচারকারী আটক | ছেলের জন্য সকলের কাছে দোয়া চাইলেন ক্রিকেটার রুবেল | পুত্র সন্তানের বাবা হলেন রুবেল, মা-ছেলে দুজনেই সুস্থ আছেন | মাদক চোরাকারবারীদের ফাঁদে পরে, বিলিনের পথে মাধবপুরের চা শিল্প! | কুমিল্লা সদরে ট্রেনে কাটা পড়ে দুই ষ্কুল শিক্ষার্থী নিহত। আহত-৩ | কুমিল্লায় গোয়েন্দা পুলিশের অভিযানে ৫ হাজার পিছ ইয়াবাসহ সাংবাদিক শামীম আটক। |

রত বর্জন করলে বাংলাদেশে হতে পারে বিশ্বকাপ!

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : April 28, 2018 , 10:35 am
ক্যাটাগরি : খেলাধুলা,নির্বাচিত
পোস্টটি শেয়ার করুন

[x]
ঢাকা, শনিবার, ১৫ বৈশাখ ১৪২৫, ২৮ এপ্রিল ২০১৮

ইউনিজয় ফনেটিক
English

bangla news
খেলা
জাতীয়
রাজনীতি
অর্থনীতি
আন্তর্জাতিক
খেলা
বিনোদন
আইসিটি
ইচ্ছেঘুড়ি
ফিচার
শিল্প-সাহিত্য
লাইফস্টাইল
জেলার খবর
অফবিট
পর্যটন
চট্টগ্রাম প্রতিদিন
মুক্তমত
রাশিফল
প্রবাসে
আদালত
স্বাস্থ্য
শিক্ষা
ইসলাম
বিদ্যুৎ ও জ্বালানি
জলবায়ু
ভারত
ভোটের কথা
ক্যারিয়ার
রেডিও

খেলা ক্রিকেট
ভারত বর্জন করলে বাংলাদেশে হতে পারে বিশ্বকাপ!
স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম আপডেট: ২০১৮-০৪-২৭ ৩:৫৮:৪৮ পিএম
5.4K

ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস ট্রফির বদলে ২০২১ সালে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। তবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার এমন সিদ্ধান্তে অনেক ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) কর্মকর্তা নাকি নাখোশ।

ভারতীয় সংবাদমাধ্যমগু থেকে জানা যায়, প্রয়োজনে বিশ্বকাপও বর্জন করতে পারে টিম ইন্ডিয়া। কিন্তু আইসিসির একাশং পাল্টা জবাব দিয়ে জানিয়েছে ভারত যদি টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে না চায় তবে, বাংলাদেশ বা শ্রীলঙ্কাকে এর দায়িত্ব দেয়া হবে।

ভারতের একটি সংবাদ মাধ্যম জানায়, প্রয়াত আইসিসির সাবেক প্রধান জাগমোহন ডালমিয়া সংস্থাটির আর্থিক দিকটির বাজে অবস্থা দেখে লন্ডনে আইসিসির দফতরে বসেই আবিষ্কার করেছিলেন চ্যাম্পিয়নস ট্রফি, তখন কোষাগারে পড়ে ছিল মাত্র একুশ হাজার পাউন্ড। তিনি আইসিসিকে রক্ষা করার জন্য এগিয়ে এলেন। ভারতীয় স্পনসরদের সঙ্গে কথা বলে বিশ্বকাপের নক-আউট সংস্করণ মাঠে আনলেন।

আরও পড়ুন.. #টানা দু’বছর টি-২০ বিশ্বকাপ, শঙ্কায় চ্যাম্পিয়নস ট্রফি #১০৪ দেশই পাবে টি-টোয়েন্টি স্ট্যাটাস

মিনি বিশ্বকাপ নামে বাংলাদেশে চালু হওয়া সেই প্রতিযোগিতা প্রথম বছরেই দারুণ সফল ছিল। ভালো অবস্থায় এলো আইসিসি কোষাগারেও। শোনা যায়, তিন বছরের মধ্যে কয়েক হাজার পাউন্ড থেকে আইসিসির কোষাগারে জমা হয়েছিল ৭ মিলিয়ন পাউন্ড।

সর্বশেষ ২০১৭ সালে ইংল্যান্ডে হয়েছিল চ্যাম্পিয়নস ট্রফি। তবে কলকাতায় বসে বৃহস্পতিবার আইসিসি ঘোষণাই করে দিল, ডালমিয়ার চালু করা প্রতিযোগিতা আর হবেই না। দু’বছর অন্তর আয়োজন করা হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চার বছর অন্তর হবে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। এছাড়া হবে টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নশিপ।

অন্যদিকে আইসিসির দাবি, সর্বসম্মতভাবেই এই সিদ্ধান্ত হয়েছে। সভায় উপস্থিত ভারতীয় বোর্ডের প্রতিনিধিরাও নাকি আপত্তি জানাননি। কিন্তু বিসিসিআইয়ে অনেক কর্তা ঘোষণা শুনে ফুঁসছেন। শীর্ষস্থানীয় এক বিসিসিআই কর্মকর্তা বলেন, ‘অকল্যান্ডের বৈঠকে ঠিক হয়েছিল, ২০২১ সালে চ্যাম্পিয়নস ট্রফি হবে ভারতে। তখন কেউ বলেনি, এটা পঞ্চাশ থেকে বিশ ওভারের হয়ে যাবে। এখন কী করে বিশ ওভারের করে দেওয়া