রাত ১২:০৬ শনিবার ২৭শে নভেম্বর, ২০২০ ইং

ব্রেকিং নিউজ:

কুমিল্লা দেবিদ্বারে ৫০ টাকার লোভ দেখিয়ে ৭ বছরের শিশুকে ধর্ষণ। | কুমিল্লা সদরে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও ৫ শত পিছ ইয়াবাসহ এক এক যুবক। | সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত | কুমিল্লা সদর দক্ষিণে যাত্রীবাহি বাসচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত। | মাধবপুরে দুই কেজি গাঁজা সহ ২ মাদক পাচারকারী আটক | ছেলের জন্য সকলের কাছে দোয়া চাইলেন ক্রিকেটার রুবেল | পুত্র সন্তানের বাবা হলেন রুবেল, মা-ছেলে দুজনেই সুস্থ আছেন | মাদক চোরাকারবারীদের ফাঁদে পরে, বিলিনের পথে মাধবপুরের চা শিল্প! | কুমিল্লা সদরে ট্রেনে কাটা পড়ে দুই ষ্কুল শিক্ষার্থী নিহত। আহত-৩ | কুমিল্লায় গোয়েন্দা পুলিশের অভিযানে ৫ হাজার পিছ ইয়াবাসহ সাংবাদিক শামীম আটক। |

গার্ড অব অনার পেয়েই বিদায় আফ্রিদির

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : June 1, 2018 , 11:15 am
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

হ্যারিকেন ইরমা আর মারিয়ার আঘাতে ওয়েস্ট ইন্ডিজের অ্যাঙ্গুইলার জেমস রোন্যাল্ড ওয়েব স্টার পার্ক ও ডমিনিকার উইসডর পার্ক স্টেডিয়াম দুটি বেশ ক্ষতিগ্রস্থ হয়েছে। স্টেডিয়ামের ক্ষতিপূরণে লর্ডসে টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করেছিল আইসিসি। বৃহস্পতিবার (৩১ মে) বিশ্ব একাদশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার এই ম্যাচে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আর এই ম্যাচের পরই সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

আন্তর্জাতিক ক্রিকেটকে এর আগেও একাধিকবার বিদায় জানিয়েও ফিরে এসেছিলেন আফ্রিদি। গত বছর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়ের ঘোষণা দিলেও লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের সহায়তায় জন্য বিশ্ব একাদশে খেলার ঘোষণা দিয়েছিলেন। বৃহস্পতিবার এই ম্যাচে মাঠে নামার সময় তাই বিশ্ব একাদশের খেলোয়াড়রা তাকে (আফ্রিদি) ‘গার্ড অব অনার’ দেন। আর এই ম্যাচ শেষে আরও একবার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়ের চূড়ান্ত ঘোষণা দিলেন আফ্রিদি।

লর্ডসের এই ম্যাচ থেকে প্রাপ্ত সকল অর্থ ওয়েস্ট ইন্ডিজে ক্ষতিগ্রস্ত স্টেডিয়ামের সংস্কারে কাজে লাগানো হবে। তবে ম্যাচ শেষে আফ্রিদি জানান, ওয়েস্ট ইন্ডিজের স্টেডিয়াম সংস্কারে ২০ হাজার ডলার (প্রায় ১৭ লক্ষ টাকা) অনুদান দেবে ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক টুইটে আফ্রিদি জানান, ‘ক্রিকেট রিলিফ কজ এ অবদান রাখতে সুযোগ করে দেয়ার জন্য আইসিসিকে ধন্যবাদ। এটা আমার জন্য সত্যিই সম্মানের এবং এই স্মৃতিটা আমার অনেকদিন মনে থাকবে। আমার ফাউন্ডেশনের পক্ষ থেকে হ্যারিকেনের আঘাতে ক্ষতিগ্রস্ত ক্যারিবিয়ানদের জন্য ২০ হাজার ডলার অনুদান দিচ্ছি।’

লর্ডসের এই ম্যাচটিকে আন্তর্জাতিক মর্যাদা দেওয়া হয়েছে। এই ম্যাচে কার্লোস ব্রাথওয়েইট ছিলেন ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক। অন্যদিকে, বিশ্ব একাদশের হয়ে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন পাকিস্তানি এই অলরাউন্ডার।

ম্যাচের শুরুতে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৯৯ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে শুরুর দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৬.৪ ওভারে ১২৭ রানে বিশ্ব একাদশের ইনিংস গুটিয়ে গেলে ৭২ রানে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে বিশ্ব একাদশের হয়ে মাঠে নেমেছিলেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল। ৮ বল খরচায় মাত্র ২ রান যোগ করতেই সাজঘরে ফিরে যান তিনি।