বিকাল ৩:৫৯ সোমবার ১৯শে আগস্ট, ২০১৯ ইং

ব্রেকিং নিউজ:

কুমিল্লা লালমাইয়ে যাত্রীবাহী বাসের চাপায় সিএনজি অটোরিকশার ৫ যাত্রী নিহত।আহত-৩ | সিলেটের প্রতীক কিনব্রিজ রক্ষায় উদ্যোগ গ্রহন | কুমিল্লা সদরে র‍্যাব-১১ অভিযানে ৫ হাজার ৬ শত পিছ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক | কুমিল্লা চৌদ্দগ্রামের চিওড়ায় গরু বোঝাই ট্রাক উল্টে তিন গরু ব্যবসায়ী নিহত। | জিজ্ঞাসাবাদের পর মিন্নি গ্রেফতার | বিশ্বকাপের মঞ্চে ইংল্যান্ড-নিউজিল্যান্ড, ইংলিশদের হাতে উঠবে কি কাপ..? | বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে সুরমার পানি | মিরপুর বেরিবাধে চোর আটক, স্থানীয় সাংসদের আত্মীয় পরিচয়ে বাচার চেষ্টা | বাংলাদেশ যাবে সেমিফাইনালে ! | বাংলাদেশ-অস্ট্রেলিয়া মুখোমুখি হবে নাটিংহামে, আজ বিকাল ৩:৩০ মিনিটে |

‘প্রাইমোকম’ এর ঈদ উৎসবে মিলবে সবকিছু

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : মে ২৯, ২০১৮ , ২:৩০ অপরাহ্ণ
ক্যাটাগরি : নারী ও শিশু
পোস্টটি শেয়ার করুন

আর মাত্র দু সপ্তাহ পরই ঈদুল ফিতর। ঈদ উপলক্ষ্যে ইতিমধ্যেই কেনাকাটা শুরু করেছেন অনেকেই। এ যানজটের শহরে একেকটা জিনিস কিনতে একেক মার্কেটে যাওয়া খুবই কষ্টের কাজ। এই কষ্ট অনেকটাই লাঘব হবে যদি যান ধানমন্ডি ২৭ নম্বর উইমেন ভলান্টারি অ্যাসোসিয়েশন অডিটোরিয়ামে।

মঙ্গলবার থেকে এ অডিটোরিয়ামে ‘প্রাইমোকম’ এর আয়োজনে শুরু হয়েছে তিন দিনব্যাপী ঈদ উৎসব।

এখানে একই ছাদের নিচে ঈদের কেনাকাটার সুবর্ণ রয়েছে।

আয়োজনের মিডিয়া পার্টনার জনপ্রিয় অনলাইন গণমাধ্যম ‘ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’।

তিন দিনের এই মেলায় তরুণ উদ্যোক্তরা তাদের তৈরি, সংগ্রহ করা সেরা মানের পণ্যগুলো নিয়ে হাজির। বিশেষ করে ফেসবুক ভিত্তিত নারী উদ্যোক্তাদের বিভিন্ন পণ্য এখানে মিলবে।

‘প্রাইমোকম’-এর এই মেলায় পাওয়া যাচ্ছে সালোয়ার কামিজ, শাড়ি, ভারতীয় গহনা এবং হাতে তৈরি অন্যান্য পোশাক-পরিচ্ছদ, ঘর সাজানোর টুকিটাকি ও খাবার আইটেমও।

আয়োজকরা জানালেন, একই ছাদের নিচে সকল পণ্য পাবেন ক্রেতারা। এসব পণ্যের দাম তুলনামূলকভাবে কম। হাতে তৈরি দেশীয় পণ্যের বিপুল সমাহারের সাথে থাকছে ভারতীয় নানা সংযোজন। ভিড় এড়িয়ে ধীরে-সুস্থে যারা কেনাকাটা করতে চান তাদের জন্যই এই মেলা।

মেলায় স্থান পেয়েছে মোট ১৬টি নান্দনিক স্টল। মেলার দ্বিতীয় দিয়ে স্টল বাড়ার সম্ভাবনা রয়েছে বলেন জানান আয়োজকরা। অভিজ্ঞ ‘শৈল্পিক ক্রাফট’র সাথে মেলায় অংশ নিয়েছেন অনেক নতুন উদ্যোক্তা। পাওয়া যাচ্ছে ‘শৈল্পিক ক্রাফট’র তৈরি থ্রি-পিছ, শাড়িসহ নান্দনিক ডিজাইনের নানা জিনিসপত্র। যা এবারের ঈদ আয়োজনে নারী ব্যক্তিগত সৌন্দর্য বাড়াবে বহুগুণ।

এছাড়াও ঈদ উৎসবে স্থান পেয়েছে হাতের কাজের নকশী কাঁথা, মেয়েদের টপস, জামদানী শাড়ি। শাড়ি কিংবা থ্রি-পিছের সঙ্গে সামঞ্জস্য রেখে পাওয়া যাবে গহনা। হাতের বালা, কানের দুল, আংটি, নেকলেসসহ পাওয়া যাচ্ছে নারীর পছন্দের প্রায় সব কিছু। দামের দিকটাও রয়েছে নাগালের মধ্যে।

বিক্রেতাদের দাবি, ভারতীয় পণ্যের প্রতি এদেশের নারীদের একটি বাড়তি চাহিদা আছে। আর সে চাহিদা পূরনে শতভাগ চেষ্টা করছেন বিক্রেতারা।

কেবলমাত্র ভারতীয় সমাহার নিয়ে প্রথমবারের মতো মেলায় অংশ নিয়েছেন শাহনুর আলম শাওন।

‘প্রাইমোকম’র এবারের ঈদ উৎসবে অংশ নিতে পেরে সুখি ফাইজা ফ্যাশনের এই কর্ণধার। ঢাকাটাইমসকে শাওন বলেন, “আশা করছি ভালো ফিডব্যাক পাবো। কারণ, আমাদের জিনিসগুলো মেয়েদের পছন্দ হওয়ার মতো। আয়োজনটাও বেশ গোছানো। আশা করছি, ভালো ক্রেতা সমাগম হবে। রোজার দিন তো, তাই এখন একটু লোক কম। ইফতারের পরে ক্রেতা সমাগম বাড়বে।’

মানের নিশ্চয়তা দিয়ে তিনি আরো বলেন, “বাইরে যে পণ্যগুলো পাওয়া যাবে, দেখা যায় ভারতীয় পণ্যের মধ্যে দেশীয় পণ্য মেশানো থাকে। আমাদের এখানে পুরোপুরিভাবে ভারতীয় পণ্য পাবেন, এমন নিশ্চয়তা দিচ্ছি। দামও রিজেনেবল।“

আটাশ বছরের অভিজ্ঞতা নিয়ে মেলাটির আয়োজন করেছেন প্রাইমোকম- এর সিইও সামুসুন্নাহার তারেক।

ঢাকাটাইমসকে তিনি জানান, “লোক সমাগমের ওপর নির্ভর করবে আমাদের আয়োজন কতটা সফল। মাত্র তো শুরু হলো, আমি আমার অভিজ্ঞতা থেকে বলতে পারি আয়োজনটা অন্তত আশি শতাংশ সফলতা পাবে।’

মেলাটিকে নতুন উদ্দ্যোগতাদের জন্য একটি ভালো প্লাটফর্ম উল্লেখ করে আশা প্রকাশ করেন তিনি। বলেন, “যেসব নারীরা বাসায় বসে ব্যবসা করছেন, অনলাইনে বিভিন্ন পণ্য নিয়ে ব্যবসা করছেন, তাদের জন্য এটি ভালো প্লাটফর্ম হবে। লেগে থাকলে অবশ্যই সবাই সফলতা পাবে।’

ঈদের আগে আর কোনো মেলা না করা হলেও, ঈদের পরে আরো মেলা করা হবে। বলে জানানো হয় ‘প্রাইমোকম’- এর পক্ষ থেকে।

কেবল পোশাক কিংবা গহনা নয়। ঈদ উৎসবের একটি বড় জায়গা জুড়ে রয়েছে ঘর সাজানোর জিনিসপত্র। প্রকৃতি পছন্দ করেন, এমন মানুষদের জন্য পাওয়া যাচ্ছে বারান্দা, বেলকুনিতে রাখার জন্য ছোট ছোট গাছ। খাবারের মধ্যে ইভা’স এর পক্ষ থেকে থাকছে নানা ধরনের কেক।