বিকাল ৫:২৪ বৃহস্পতিবার ৩রা ডিসেম্বর, ২০২০ ইং

ব্রেকিং নিউজ:

কুমিল্লা দেবিদ্বারে ৫০ টাকার লোভ দেখিয়ে ৭ বছরের শিশুকে ধর্ষণ। | কুমিল্লা সদরে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও ৫ শত পিছ ইয়াবাসহ এক এক যুবক। | সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত | কুমিল্লা সদর দক্ষিণে যাত্রীবাহি বাসচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত। | মাধবপুরে দুই কেজি গাঁজা সহ ২ মাদক পাচারকারী আটক | ছেলের জন্য সকলের কাছে দোয়া চাইলেন ক্রিকেটার রুবেল | পুত্র সন্তানের বাবা হলেন রুবেল, মা-ছেলে দুজনেই সুস্থ আছেন | মাদক চোরাকারবারীদের ফাঁদে পরে, বিলিনের পথে মাধবপুরের চা শিল্প! | কুমিল্লা সদরে ট্রেনে কাটা পড়ে দুই ষ্কুল শিক্ষার্থী নিহত। আহত-৩ | কুমিল্লায় গোয়েন্দা পুলিশের অভিযানে ৫ হাজার পিছ ইয়াবাসহ সাংবাদিক শামীম আটক। |

ত্রিশালে নজরুল নিকেতন গড়ে তোলা হবে: রওশন এরশাদ

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : May 26, 2018 , 2:25 pm
ক্যাটাগরি : দেশজুড়ে,ময়মনসিংহ
পোস্টটি শেয়ার করুন

জাতীয় সংসদের বিরোধী দলের নেতা রওশন এরশাদ বলেছেন, অবিভক্ত বাংলায় মুক্তির জন্য ধূমকেতুর মতো এসেছিলেন আমাদের প্রিয় কবি কাজী নজরুল ইসলাম। তাই কবিকে ধারণ করে আমাদের বাঙালিকে নতুন করে সৃষ্টি ও আবিষ্কারের দিন এসেছে।

শনিবার দুপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী উপলক্ষে কবির বাল্য স্মৃতি বিজড়িত ত্রিশালে জাতীয় পর্যায়ে তিন দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রওশন এরশাদ বলেন, কবি নজরুল তার কবিতা ও গানে একটি অসম্প্রদায়িক দেশ গড়তে চেয়েছেন। নজরুল ছিলেন বহু গুণে গুণাণ্বিত। এমন মানুষ হয়তো আর এই পৃথিবীতে জন্মাবে না।

তিনি বলেন, ভারতে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে যেভাবে ‘শান্তিনিকেতন’ প্রতিষ্ঠা করা হয়েছে, ঠিক তেমনিভাবে ময়মনসিংহের ত্রিশালের দরিরামপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নামে ‘নজরুল নিকেতন’ গড়ে তোলা হবে। এব্যাপারে উদ্যোগ নেয়া হবে।

রওশন এরশাদ নতুন প্রজন্মের শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, নজরুলকে জানতে হলে ফেসবুক থেকে নিজেদের সরিয়ে বেশি বেশি বই পড়তে হবে, বইয়ের দিকে নিজেদের মনোযোগ বাড়াতে হবে।

তিনি জাতির নতুন ও ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষায় গড়ে তুলতে বই পড়ার প্রতি মনোযোগ বাড়াতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।

বক্তব্যের একপর্যায়ে বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ গানের ছন্দে ‘রমজানের এই রোজার শেষে, এলো খুশীর ঈদ….’ গানটি গেয়ে শুনান।

এসময় করতালিতে মুখর হয়ে উঠে নজরুল মঞ্চ।

জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনের সংসদ সদস্য ফখরুল ইমাম, ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনের সংসদ সদস্য সালাউদ্দিন আহমেদ মুক্তি, বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ত্রিশাল উপজেলা ভাইস চেয়ারম্যান আশরাফুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন প্রমুখ।

অনুষ্ঠানে স্মারক বক্তা ছিলেন কবি অনুপম হায়াত।

পরে দেশ বরেণ্য ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের শিল্পীদের উপস্থাপনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিকে নজরুল জয়ন্তী উপলক্ষে ত্রিশাল দরিরামপুর নজরুল একাডেমি মাঠে তিন দিনব্যাপী গ্রামীণ মেলায় উপচেপড়া ভিড় পরিলক্ষিত হচ্ছে।