দুপুর ২:৫৫ মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ ইং

ব্রেকিং নিউজ:

কুমিল্লা দেবিদ্বারে ৫০ টাকার লোভ দেখিয়ে ৭ বছরের শিশুকে ধর্ষণ। | কুমিল্লা সদরে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও ৫ শত পিছ ইয়াবাসহ এক এক যুবক। | সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত | কুমিল্লা সদর দক্ষিণে যাত্রীবাহি বাসচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত। | মাধবপুরে দুই কেজি গাঁজা সহ ২ মাদক পাচারকারী আটক | ছেলের জন্য সকলের কাছে দোয়া চাইলেন ক্রিকেটার রুবেল | পুত্র সন্তানের বাবা হলেন রুবেল, মা-ছেলে দুজনেই সুস্থ আছেন | মাদক চোরাকারবারীদের ফাঁদে পরে, বিলিনের পথে মাধবপুরের চা শিল্প! | কুমিল্লা সদরে ট্রেনে কাটা পড়ে দুই ষ্কুল শিক্ষার্থী নিহত। আহত-৩ | কুমিল্লায় গোয়েন্দা পুলিশের অভিযানে ৫ হাজার পিছ ইয়াবাসহ সাংবাদিক শামীম আটক। |

কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ দুই ‘মাদক বিক্রেতা’ নিহত

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : May 23, 2018 , 5:49 am
ক্যাটাগরি : আর্ন্তজাতিক
পোস্টটি শেয়ার করুন

কুষ্টিয়ার দুই উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন, যারা মাদক বিক্রেতা বলে দাবি আইনশৃঙ্খলা বাহিনীর। এর মধ্যে কুমারখালীতে ফটিক ওরফে গাফফার নামে একজন এবং ভেড়ামারায় লিটন শেখ নামে একজন নিহত হয়েছেন। পৃথক দুটি বন্দুকযুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর আট সদস্য আহত হয়েছেন। দুই ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে কুমারখালী উপজেলার লাহিনী পাড়ার গড়াই নদীর পাড় সংলগ্ন ব্রিজের নিচে ও ভেড়ামারা হাওয়াখালী ইটভাটার কাছে এসব ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

কুমারখালী থানার ওসি আব্দুল খালেক জানান, মাদকদ্রব্য বিক্রির জন্য একদল চোরাকারবারি লাহিনী পাড়ার গড়াই নদীর পাড় সংলগ্ন ব্রিজের নিচে অবস্থান করছে এমন সংবাদ পেয়ে কুমারখালী থানা পুলিশের একটি টহল দল ঘটনাস্থলে অভিযান চালাতে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক চোরাকারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালায়। এর একপর্যায়ে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তি শীর্ষ মাদক চোরাকারবারি ও সন্ত্রাসী ফটিক ওরফে গাফফার বলে জানতে পারে পুলিশ।

‘বন্দুকযুদ্ধে’ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে দাবি আইনশৃঙ্খলা বাহিনীটির। তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, এক রাউন্ড গুলি, সাত শ পিস ইয়াবা ও ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার করেছে পুলিশ।

নিহত ফটিক কুমারখালী উপজলার এলেঙ্গীপাড়া গ্রামের ওসমান গনীর ছেলে।

অপরদিকে ভেড়ামারা মডেল থানার ওসি আমিনুর রহমান জানান, রাতে উপজেলার হাওয়াখালী ইট ভাটার কাছে মাদক বেচাকেনার খবর পেয়ে পুলিশের একটি টহলদল সেখানে অভিযান চালাতে যায়। পুলিশকে দেখামাত্র চোরাকারবারিরা গুলি চালায়। পুলিশও আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। এ সময় সবাই পালিয়ে গেলেও মাদক ব্যবসায়ী লিটন শেখ গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকে। তাকে উদ্ধার করে ভেড়ামারা হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি এলজি, তিন রাউন্ড গুলি, ৫০০ পিস ইয়াবা ও দুই শ গ্রাম হেরোইন উদ্ধার করেছে। নিহত লিটন শেখ উপজেলার নওদাপাড়া এলাকার মৃত গোলবার শেখের ছেলে। তার বিরুদ্ধে একাধিক মাদক ও চোরাকারবারির মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।