সকাল ৭:৩৬ বৃহস্পতিবার ১৮ই জুলাই, ২০১৯ ইং

নিউজিল্যান্ডে বাংলাদেশি ক্রিকেটাররা সর্বোচ্চ নিরাপত্তায় আছেন

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : মার্চ ১৫, ২০১৯ , ৯:৫১ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর হামলার ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, আমাদের ক্রিকেটাররা ভালো এবং সুস্থ আছেন। বর্তমানে নিউজিল্যান্ডের আইনশৃঙ্খলা বাহিনী আমাদের ক্রিকেটারদের সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছে।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

যে-দেশগুলো নিজেদেরকে সন্ত্রাসমুক্ত বলে দাবি করে, সে দেশে এমন হামলা অনেক দুঃখজনক মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, নিউজিল্যান্ডে আমাদের কোনো দূতাবাস নেই, যে কারণে বিভিন্ন মাধ্যমে খোঁজ খবর নিতে হচ্ছে।

পরাষ্ট্রমন্ত্রী ঢাকার গুলশানের হলি আর্টিসানের সন্ত্রাসী হামলার প্রসঙ্গ টেনে বলেন, আমাদের দেশেও এ রকম সন্ত্রাসী হামলা হয়েছিল, সে হামলার খবরও আমরা আগে থেকে জানতাম না। একইরকমভাবে নিউজিল্যান্ডে এ সন্ত্রাসী হামলা হয়েছে। এ রকমের হামলা আগে থেকে ধারণা করা মুশকিল। তাই এটিকে দুর্ঘটনাই বলা যায়।

তিনি বলেন, আমি যতটুকু শুনেছি নিউজিল্যান্ডে শেষ টেস্ট না খেলে বাংলাদেশ ক্রিকেট দল দেশে ফিরে আসছে। ইতিমধ্যে দেশে আসার জন্যও প্রস্তুতি নিচ্ছেন আমাদের খেলোয়াড়রা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ক্রিকেটারদের কম নিরাপত্তা দেয়া হয়েছে এমনটি আমার জানা নেই।

নিউজিল্যান্ডে এ হামলা প্রসঙ্গে তিনি বলেন, যারা নিজেদের সন্ত্রাসমুক্ত দেশ বলে দাবি করে তাদের দেশেই মাঝে মধ্যে এমন ঘটনা ঘটে। আমরা ভালো নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। আমাদের দেশে গত দুই তিন বছরে এ ধরনের ঘটনা ঘটেনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জুমার নামাজের কিছুক্ষণের মধ্যে দুটি মসজিদে একসঙ্গে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। হামলায় যে অস্ত্রগুলো দিয়ে গুলি চালানো হয়েছে এগুলোতে সাইলেন্সার লাগানো ছিল বলে শব্দ হয়নি। হামলায় নিহতদের মধ্যে বাংলাদেশি এক নারী রয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী বলেন, বাংলাদেশ দলের ক্রিকেটাররা দ্রুত দেশে ফিরে আসবেন। বিসিবির সভাপতি সঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের আলোচনা হয়েছে। আজ-কালের মধ্যে ফিরে আসবেন ক্রিকেটাররা।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন অহমদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।