বিকাল ৪:৩৬ মঙ্গলবার ২৬শে মার্চ, ২০১৯ ইং

কপিরাইটের জায়গায় ৫ শতাধিক বস্তিঘর উচ্ছেদ অভিযান

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : মার্চ ১৪, ২০১৯ , ৩:২০ অপরাহ্ণ
ক্যাটাগরি : জাতীয়
পোস্টটি শেয়ার করুন

নগরীর আগারগাঁও এলাকায় সংস্কৃতি মন্ত্রণালয়ের অধীনে কপিরাইটের জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা ডিসি অফিস।বৃহস্পতিবার সকাল থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়। রাত সাড়ে ৭টায় অভিযান শেষ হয়। এ সময় ৫২৮টি বস্তিঘর, ৩ টি বিল্ডিংয়ের আংশিক ও একটি টিন শেড ঘর ভেঙে ফেলা হয়।

১৯৬২ সালে কপিরাইটের ১ একর ২৫ শতাংশ জায়গা একোয়ার করা হয়।

বস্তির বাসিন্দা শাহাজাহান জানান, আমাদের কোনো নোটিশ ছাড়াই আমাদের বাসা বাড়ি ভেঙে দিল।একটুও সময় দেয়নি আমাদের মালামাল সরানোর জন্য।
তারা বলছে, আমাদের কোর্টের স্টে অর্ডার আনার পরও আমাদের কোন মাইকিং নোটিশ দেয়নি।এখন এই বাচ্চা কাচ্চা নিয়ে আমাদের খোলা জায়গায় থাকতে হবে।তারা সরকারের কাছে তাদের আবাসনের জন্য দাবি জানিয়ে মিছিল করেন।এখন শত শত মানুষ কোথায় আশ্রয় নেবে, কোথায় এই রাতে পরিবার নিয়ে রাত কাটাবে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা ডিসি অফিসের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইমরুল হাসান যুগান্তরকে বলেন, গত এক বছর ধরে তাদের অন্য জায়গায় সরে যাওয়ার জন্য নোটিশ দিলেও তারা সরে যাননি।এখন সংস্কৃতি মন্ত্রণালয় কপিরাইটের জায়গাটি উচ্ছেদ করে দ্রুত তাদের কাজ শুরু করবে। সরকারের আদেশেই এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।