সকাল ৭:৩৩ বৃহস্পতিবার ১৮ই জুলাই, ২০১৯ ইং

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত, পুলিশের দাবি ইয়াবাকারবারি

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : মার্চ ১৪, ২০১৯ , ৮:৪০ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : গনমাধ্যম
পোস্টটি শেয়ার করুন

টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নুরুল ইসলাম নামে এক যুবক নিহত হয়েছেন।

পুলিশের দাবি, নিহত নুরুল ইয়াবাকারবারি। ঘটনাস্থল থেকে ইয়াবা ও দুটি কিরিচ উদ্ধার করা হয়েছে। নিহত নুরুল ইসলাম (৩০) উপজেলার পৌর এলাকার নতুন পল্লানপাড়ার আবদুল গাফফারের ছেলে।

বৃহস্পতিবার ভোররাত ৪টার দিকে উপজেলার পল্লানপাড়ায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দার জানান, উপজেলার ডেইল গ্রামের পূর্ব পাশে মেহেদী লবণ প্রজেক্টের উত্তর-পশ্চিম দিক দিয়ে বিপুল পরিমাণ ইয়াবা বাংলাদেশে প্রবেশ করছে এমন গোপন খবর আসে। এর ভিত্তিতে ভোররাত ৪টার দিকে বিজিবির একটি টহল দল সেখানে অবস্থান নেয়।

কিছুক্ষণ পর মাদককারবারি দলকে আসতে দেখে বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করা মাত্র ইয়াবাপাচারকারীরা টহল দলের ওপর অতর্কিতভাবে গুলিবর্ষণ এবং ধারালো অস্ত্র নিয়ে আক্রমণ করে।

এতে বিজিবি টহল দলের এক সদস্য আহত হন। এ সময় আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও পাল্টা গুলিবর্ষণ করেন। একপর্যায়ে ইয়াবাপাচারকারীরা পালিয়ে যায়।

পরে ভোররাতে বিজিবি টহল দলের সদস্যরা তল্লাশি করে গুলিবিদ্ধ অজ্ঞাত এক ব্যক্তিকে দেখতে পান। সেখানে সাত হাজার ইয়াবা ও দুটি ধারালো কিরিচ পড়ে থাকতে দেখে টেকনাফ মডেল থানা পুলিশকে খবর দেয়া হয়।

পুলিশের সহায়তায় গুলিবিদ্ধ ওই ব্যক্তিকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ পরে নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত করে। আহত বিজিবি সদস্যকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।