রাত ৩:৫২ সোমবার ২১শে জুলাই, ২০১৯ ইং

ইবির বিতার্কিক দল কাতার যাচ্ছে

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : মার্চ ১০, ২০১৯ , ২:১৯ অপরাহ্ণ
ক্যাটাগরি : ক্যাম্পাস
পোস্টটি শেয়ার করুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের পাঁচ সদস্যের বিতার্কিক দল কাতারের রাজধানী দোহায় যাচ্ছে। কাতার ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত দোহায় আগামী ১৬ মার্চ থেকে চার দিনব্যাপী আন্তর্জাতিক আরবি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক অধ্যাপক ড. একেএম শামসুল হক সিদ্দিকী। প্রতিনিধি দলে থাকছেন- আরবি ভাষা ও সাহিত্য বিভাগের আহমাদ মুস্তাইন বিল্লাহ, আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিস বিভাগের তরিক, আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের নিয়ামত উল্লাহ এবং দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের আব্দুল কাদের।

এ উপলক্ষে প্রতিনিধি দল রোববার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারীর অফিস কক্ষে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় তিনি কাতার ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক আরবি বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দলের সাফল্য ও মঙ্গল কামনা করেন। পাশাপাশি উপাচার্য আশা প্রকাশ করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের বিতার্কিক দল এ প্রতিযোগিতায় কৃতিত্বের স্বাক্ষর রাখবে। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনামকে আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে দেবে তারা।

এ সময় উপস্থিত ছিলেন- আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমান, অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন ও অধ্যাপক ড. আব্দুল মোতালিব প্রমুখ।