রাত ৩:৩৪ সোমবার ২১শে জুলাই, ২০১৯ ইং

ব্রাহ্মণবাড়িয়ায় হচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : মার্চ ৬, ২০১৯ , ২:০২ অপরাহ্ণ
ক্যাটাগরি : শিক্ষা
পোস্টটি শেয়ার করুন

ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষা খাতের নতুন দ্বার উন্মোচিত হতে যাচ্ছে। দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে অনুমোদন পেয়েছে পূর্বাঞ্চলের প্রবেশদ্বার খ্যাত ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রথম বিশ্ববিদ্যালয়। ‘ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়’ নামে নতুন এই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এবং তার সহধর্মিণী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের সাবেক মহাপরিচালক ফাহিমা খাতুন দীর্ঘদিন ধরেই বিশ্ববিদ্যালয়টির অনুমোদনের জন্য প্রচেষ্টা চালাচ্ছিলেন।

সংসদ সদস্য মোকতাদির চৌধুরীর ব্যক্তিগত সহকারী আবু মুছা আনসারী বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে জানান, সোমবার (৪ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অনুমোদন সংক্রান্ত কাগজপত্রে স্বাক্ষর করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী কয়েক মাসের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া শহরে ভবন ভাড়া নিয়ে বিশ্ববিদ্যালয়টির কার্যক্রম শুরু হবে। পরবর্তীতে জেলা সদরের রামরাইল অথবা অন্য কোনো জায়গায় স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করা হবে।