রাত ৩:২০ সোমবার ২১শে জুলাই, ২০১৯ ইং

একাদাশ শ্রেণির ভর্তি বাতিল ও টিসি নেয়ার সময় বাড়লো

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : মার্চ ৬, ২০১৯ , ১২:৩৪ অপরাহ্ণ
ক্যাটাগরি : শিক্ষা
পোস্টটি শেয়ার করুন

একাদশ শ্রেণির ভর্তি বাতিল ও টিসি নেয়ার দ্বিতীয় ধাপে সময় দেয়া হয়েছে। ফলে অনলাইন আবেদনের মাধ্যমে ৬ মার্চ থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এ কার্যক্রম চলবে।

বুধবার ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন অর রশিদ সাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বোর্ডের অধীনে ২০১৮-১৯ শিক্ষা বর্ষে ভর্তি হওয়া একাদশ শ্রেণির শিক্ষার্থী, অভিভাবক ও প্রতিষ্ঠান প্রধানদের আবেদনের পরিপ্রেক্ষিতে দ্বিতীয় ধাপে সময় বাড়ানো হয়েছে। নতুন সময় অনুযায়ী ৬ মার্চ থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত একাদশ শ্রেণির শিক্ষার্থীরা বিভাগ, শিফ্ট, ভার্সন, ভর্তি বাতিল, কলেজ পরিবর্তন ও ছবি পরিবর্তন করতে পারবে।

ঢাকা শিক্ষা থেকে জানা গেছে, গত ডিসেম্বরের মাঝামাঝি সময়ে অনলাইনে টিসি, ভর্তি বাতিলসহ একাদশ শ্রেণির বিভিন্ন সংশোধনীর সময় দেয়া হয়। এ কার্যক্রম শেষ করতে ৩১ জানুয়ারি পর্যন্ত সময় শেষ হয়। বর্তমানে নতুন করে আবারও ১৫ এপ্রিল পর্যন্ত সময় দেয়া হয়েছে।

জানতে চাইলে ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন অর রশীদ বলেন, নতুন করে আবারও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের টিসি, ভর্তি বাতিলসহ সংশোধনীর জন্য সময় দেয়া হয়েছে। সংশ্লিষ্টদের সুপারিশের ভিত্তিতে সময় বাড়ানো সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি বলেন, এসব কার্যক্রমের জন্য বিগত সময়ে দেড় মাস সময় দেয়া হলেও অনেকে তা করতে পারেনি। অনেকে বিভিন্ন সমস্যার বিষয় উল্লেখ করে আমাদের কাছে আবেদন করেছেন। তাদের সুবিধার কথা বিবেচনা করে দ্বিতীয় ধাপে সময় বাড়ানো হয়েছে।