বিকাল ৩:৫৮ মঙ্গলবার ২৬শে মার্চ, ২০১৯ ইং

রক্তদানে ছুটে চলা মানবতার অপর নাম আসিফ আহমেদ

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : মার্চ ৩, ২০১৯ , ১০:৫৭ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : বিশেষ প্রতিবেদন
পোস্টটি শেয়ার করুন

ছেলেটির নাম আসিফ আহমেদ। জন্ম ১৯৯৯ সালে ময়মনসিংহে। ওরা ২ ভাই ১ বোন। সে পড়াশোনা করেছে HSC পর্যন্ত। কিছুদিন ফ্রিল্যান্সারের কাজ করেছে কিন্তু হাতে সমস্যা থাকার কারণে এখন আর করতে পারে না। ছেলেটি আপনার আমার মত স্বাভাবিক নয়, সে শারীরিক ভাবে একটু দুর্বল কিন্তু অন্য যেকোন দিক থেকে সে অনেক সবল। আমরা অনেকেই হয়তো তার মত এমন উচ্চতায় যেতে পারিনি। তার শারীরিক প্রতিবন্ধকতা তাকে দমিয়ে রাখতে পারেনি। সে অকাতরে অসহায় মানুষদের কল্যাণে নিজেকে নিয়োজিত রেখেছে। বাহ্যিক ভাবে যেটাকে আমরা দুর্বলতা বলি আসিফ সেটাকে তার শক্তিতে রূপান্তরিত

করেছে। মানবতার অপর নাম আসিফ আহমেদ। খুব ছোট্ট বয়সে সে অর্জন করেছে অনেক বড় সফলতা। মানুষকে রক্তদানে উৎসাহিত করেছে, হাজারো দুস্থ, অসুস্থ মানুষকে বিনামূল্যে রক্ত সংগ্রহ করে দিয়ে তাদের জীবন বাঁচাতে সাহায্য করেছে।
সে বর্তমানে ৪ টি স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে যুক্ত রয়েছে। ৩ বছর যাবত এই সংগঠন গুলোর সাথে কাজ করে যাচ্ছে। রক্তদানের অপেক্ষায় বাংলাদেশ, রক্তদানে আমরা ময়মনসিংহ, স্বেচ্ছায় রক্তদান ব্লাড ফাউন্ডেশন, জীবনের জন্য রক্তদান।

আসিফ আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে বিনামূল্যে রক্ত সংগ্রহ করে অসহায় অসুস্থ মানুষ গুলোকে সুস্থ করে তুলতে। সে এত ছোট হয়েও কত বড় মহৎ উদ্যোগ নিয়ে কাজ করে যাচ্ছে। তাহলে আসুন না আপনি, আমি, আমরা সবাই ওর এই মহৎ উদ্যোগকে স্বাগত জানাই এবং নিজেরাও শামিল হই। প্রতি ৪ মাস পর পর রক্ত দান করে মানবতার সেবায় এগিয়ে আসি। আমরা শপথ করি আর একটি মানুষকেও রক্তের অভাবে মরতে দেব না। মানবতার সেবাই হোক আমাদের একমাত্র লক্ষ্য। চলুন আসিফের পাশে দাড়িয়ে এক নতুন সুন্দর বাংলাদেশ গড়ে তুলি।