দুপুর ২:৪৬ শুক্রবার ১৯শে জুলাই, ২০১৯ ইং

ঢাকা উত্তর সিটিতে বৃহস্পতিবার ব্যাংক বন্ধ

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : ফেব্রুয়ারি ২৬, ২০১৯ , ৩:০৪ অপরাহ্ণ
ক্যাটাগরি : অর্থনীতি
পোস্টটি শেয়ার করুন

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচন উপলক্ষে ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) নির্বাচনী এলাকায় সব ব্যাংক বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। একইসঙ্গে নতুন যুক্ত হওয়া উত্তর সিটিতে ১৮টি ওয়ার্ড ও দক্ষিণে ১৮টি ওয়ার্ডেও সাধারণ নির্বাচন হবে। ওইসব এলাকায়ও ব্যাংক বন্ধ থাকবে। তবে দক্ষিণ সিটির বাকি ওয়ার্ডগুলোতে ব্যাংকের স্বাভাবিক লেনদেন চলবে।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন এ সংক্রান্ত এক সার্কুলার জারি করে বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে।

সার্কুলারে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনার প্রেক্ষিতে নির্বাচনী এলাকায় ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) নির্বাচনী কর্মকর্তা-কর্মচারিদের স্ব স্ব ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংকমূহের সব শাখা বন্ধ থাকবে।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটির মেয়র আনিসুল হকের মৃত্যুর পর এই পদ শূন্য হয়। উত্তরের এই শূন্য পদে দলীয় প্রতীকে মেয়র পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত আতিকুল ইসলাম, জাতীয় পার্টির শাফিন আহমেদ, ন্যাশনাল পিপলস পার্টির আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহীন খান এবং স্বতন্ত্র প্রার্থী আবদুর রহিম।