রাত ১১:৩৯ শনিবার ২৫শে মে, ২০১৯ ইং

মুহাদ্দিস খলিলুর রহমান (হাজি হুজুরের) জানাযায় জনতার ঢল

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : ফেব্রুয়ারি ২৫, ২০১৯ , ৪:০১ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : ধর্ম
পোস্টটি শেয়ার করুন

মাওলানা খলিলুর রহমান। যিনি হাজি সাহেব হুজুর নামেই বেশি পরিচিত। তিনি গতকাল (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৩টা ২০ মিনিটে সিলেটের নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

তিনি সিলেটের হজরত শাহজালাল রহমাতুল্লাহি আলাইহি দরগাস্থ খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া কাসিমুল উলুম-এর প্রবীণ মুহাদ্দিস ও হজরত শাহ পরান রহমাতুল্লাহি আলাইহি মাজার মসজিদের খতিব ছিলেন। রাত ৯টায় তার জানাযা অনুষ্ঠিত হয়। তার জানাযায় নেমেছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ঢল।

হাজি সাহেব হুজুর ছিলেন এ যুগের একজন মিসালি উস্তাদ ও দরদি অভিভাবক। ছাত্রদেরকে তিনি নিজের ছেলের মতো করে দেখতেন। সহজ সারল্য, ইবাদতগুজার ও অতুলনীয় চারিত্রিক মাধুর্য ও আদর্শের অধিকারী ছিলেন তিনি। জানাযা পূর্ব আলোচনায় তার প্রিয় ছাত্র-শিক্ষকদের মুখে বার বার এ কথাগুলো উচ্চারিত হয়।

দরগাহ মাদরাসা সূত্রে জানা যায়, গত শুক্রবার ১০টার দিকে হঠাৎ অজ্ঞান হয়ে যান তিনি। তারপর তাকে উইমেন্স মেডিকেলে নিয়ে যাওয়া হয়। পরে চিকিৎসকের পরামর্শে শনিবার বাড়িতে নিয়ে যাওয়া হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ সন্তান, ছাত্র-শিক্ষকসহ অসংখ্য গুণগ্রাহী ভক্ত ও মুসল্লিদের রেখে যান।

গতকাল রাত ৯টায় হাজারো জনতার উপস্থিতিতে তার গ্রামের বাড়ি কল্লগ্রাম এআইটি মাঠে তার জানাযা অনুষ্ঠিত হয়। জামিয়া কাসিমুল উলুম দরগাহ হজরত শাহজালাল মাদরাসার মুহতামিম মুফতি আবুল কালাম যাকারিয়া তার জানাযা পড়িয়েছেন।

আল্লাহ তাআলা ইলমে হাদিসের এ খাদেমকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। আমিন।