রাত ১১:০১ শনিবার ২৫শে মে, ২০১৯ ইং

টি-টোয়েন্টি লিগ প্রিমিয়ার লিগের আগে মাঠে গড়াবে

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : ফেব্রুয়ারি ১৬, ২০১৯ , ৩:২৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা,নির্বাচিত
পোস্টটি শেয়ার করুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের সবশেষ আসরে প্রকট হয়ে দেখা দিয়েছে দেশি ক্রিকেটারদের ব্যাটিং ব্যর্থতা। টুর্নামেন্টে চেনা তারকাদের বাইরে কেউই তেমনভাবে আলো ছড়াতে পারেননি। ছিলো ধারাবাহিকতা এবং যথাযথ অ্যাপ্লিকেশনের অভাব।

জাগোনিউজের সঙ্গে ভিন্ন ভিন্ন সাক্ষাৎকারে এ সমস্যার মূল কারণ হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে দেশি ক্রিকেটারদের অনভ্যস্ততার কথা জানিয়েছিলেন বিপিএলের দুই ফাইনালিস্ট কোচ খালেদ মাহমুদ সুজন এবং মোহাম্মদ সালাউদ্দীন। দুজনই তাগিদ দিয়েছিলেন বিপিএল ছাড়াও অন্য আরেকটি টি-টোয়েন্টি লিগ করার।

অবশেষে সেটি আলোর মুখ দেখতে যাচ্ছে। জাগোনিউজের সঙ্গে একান্ত আলাপে এ ব্যাপারে আগেই জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক সুজন। তিনি জানিয়েছিলেন ঢাকা প্রিমিয়ার লিগের আসন্ন মৌসুম শুরু হওয়ার আগেই প্রিমিয়ারে অংশগ্রহণকারী ১২ দল নিয়েই হবে প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগ।

আজ এ ব্যাপারে নিশ্চিত করেছেন প্রিমিয়ার লিগ কমিটির প্রধান সমন্বয়কারী আমিন খান। তিনি জানিয়েছেন চলতি মাসের ২৫ তারিখ থেকে মাঠে গড়াবে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির আসর। গ্রুপ সিস্টেমে হওয়া এ লিগ শেষ করতে ১০ থেকে ১২ দিন সময় লাগবে। সেক্ষেত্রে ঢাকা প্রিমিয়ার লিগ পিছিয়ে যেতে পারে ৭ থেকে ১০ দিন।

পঞ্চাশ ওভারের প্রিমিয়ার লিগের আগে টি-টোয়েন্টি লিগ এবারই প্রথম নয়। ২০০৬ সালের প্রথমবারের মতো হয়েছিল প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগ। যে টুর্নামেন্টে মোহামেডানের হয়ে ধানমন্ডি ক্রিকেট স্টেডিয়ামে সোনারগাঁ ক্রিকেট ক্লাবের বিপক্ষে জুনায়েদ সিদ্দিকীর সেঞ্চুরি ছিলো। ১১ ছক্কার মারে ১৪০ রানের বেশি করেছিলেন তিনি।

সেই টুর্নামেন্টে ভালো খেলার ফলস্বরুপ ২০০৭ সালের বিশ্ব টি-টোয়েন্টির প্রথম আসরে জুনায়েদ সিদ্দিকী ডাক পেয়েছিলেন বাংলাদেশের স্কোয়াডে। পাকিস্তানের বিপক্ষে খেলেছিলেন ৭১ রানের বিধ্বংসী এক ইনিংস। কিন্তু ২০১০ সালের পর আর হয়নি সেই টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগ। দীর্ঘদিন বিরতির পর আবার চলতি মৌসুমে হবে টি-টোয়েন্টি লিগ।