সকাল ৭:২০ রবিবার ২৪শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং

ইমরুল নন, তবে কে? সাকিবের বিকল্প

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : ফেব্রুয়ারি ৯, ২০১৯ , ১২:৪৫ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

দেশ ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আঙুলের ইনজুরির কারণে নিউজিল্যান্ড যেতে পারবেন না- আজ সাতসকালে এ খবর ছড়িয়ে পড়ার পর থেকে বাংলাদেশ ভক্ত, সমর্থক, অনুরাগীদের মনে একটা প্রশ্নই ঘুরপাক খাচ্ছে; আহত সাকিবের জায়গায় ওয়ানডে স্কোয়াডে অন্তর্ভূক্ত হবেন কে?

সারাদিন তা নিয়ে জল্পনা কল্পনা। তবে শেষ খবর, আপাতত সাকিবের বদলে কেউ যাচ্ছেন না। আজ পড়ন্ত বিকেলে সাথে আলাপে এ তথ্য নিশ্চিত করেছেন নির্বাচক হাবিবুল বাশার।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ব্যক্তিগত কারণে যুক্তরাষ্ট্র গেছেন, তাই তাকে পাওয়া যায়নি। তার হয়ে জাগো নিউজের সাথে সাকিবের বিকল্প পারফরমারের ব্যাপারে কথা বলেন আরেক নির্বাচক হাবিবুল বাশার। বাশার জানান, আমার সাথে হেড কোচ স্টিভ রোডসের টেলিফোনে কথা হয়েছে। তিনি এখনই কোনো রিপ্লেসমেন্ট চাননি।

ওদিকে ভাবা হচ্ছিল, সাকিব যেহেতু বাঁহাতি ব্যাটসম্যান কাম স্পিনার। তাই তার বিকল্প হিসেবে অবশ্যই বাঁহাতি ব্যাটসম্যান ও স্পিনারকে পাঠানো হতে পারে। ‘টু ইন ওয়ান’ সাকিবের জায়গা নেয়ার মতো আসলে সে মানের বাঁহাতি স্পিনার কাম কোয়ালিটি ব্যাটসম্যান নেই। তাই বিকল্প হিসেবে দুজনকে নেয়া ছাড়া গত্যন্তর নেই।

সেক্ষেত্রে ধারণা করা হচ্ছিল, ব্যাটসম্যান সাকিবের জায়গায় অন্তর্ভূক্ত হতে পারেন বাঁহাতি ইমরুল কায়েস। কিন্তু বিপিএলের শেষদিকে কোমড়ে ব্যথার কারণে পুরোপুরি ফিট নন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে শিরোপা জেতানো অধিনায়ক ইমরুল।
সে তথ্য জানিয়ে হাবিবুল বাশার বলেন, ‘ইমরুল আনফিট। চিকিৎসকরা তাকে অন্তত এক সপ্তাহের বেশি সময় খেলার বাইরে থাকতে বলেছেন। তাই তার নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলভূক্ত হওয়ার কোনো সম্ভাবনা নেই। তবে সাকিব যদি টেস্ট খেলতে না পারেন, কোমড়ের ব্যথা ভালো হয়ে গেলে তখন ইমরুলকে বিবেচনায় আনা হতে পারে।’

এছাড়া এখনই কোনো বাঁহাতি স্পিনারের প্রয়োজনীয়তা অনুভব করছেন না স্টিভ রোডস। তাই আজ মধ্যরাতে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, আগের রাতে বিপিএলের ফাইনালে ঝড় তোলা তামিম ইকবাল ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ছাড়া আর কেউ আপাতত নিউজিল্যান্ড যাচ্ছেন না।