সকাল ৬:৫০ রবিবার ২৪শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং

নির্বাচিত হলে আমার লক্ষ্য হবে একটাই যানজটমুক্ত ঢাকা গড়া: আতিকুলের

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : ফেব্রুয়ারি ৫, ২০১৯ , ১২:৫২ অপরাহ্ণ
ক্যাটাগরি : রাজনীতি
পোস্টটি শেয়ার করুন

মঙ্গলবার বিকেলে রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউটে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তরের আয়োজনে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, আপনাদের ভালোবাসার প্রতিদান দেবো কাজের মাধ্যমে। নগরকে একটা সুস্থ ও সুন্দর শহর হিসেবে গড়ে তুলব। রাজধানীবাসী সবাই চায় সুন্দর ঢাকা, যেখানে থাকবে শিশু কিশোরদের খেলার জন্য খেলার মাঠ, স্বাচ্ছন্দে হাঁটাচলার জন্য সুন্দর, আলোকিত ফুটপাত। যেখানে থাকবে না যত্রতত্র ময়লা আবর্জনা, ম্যানহলের ঢাকনা থাকবে। জলজট যানজট থাকবে না, আমি সেই ঢাকা উপহার দিতে চাই। প্রধানমন্ত্রী যদি পদ্মাসেতু তৈরি করতে পারেন, সমুদ্র জয় করতে পারেন তাহলে আমরা কেন এই শহরটাকে সুন্দর করতে পারব না?

সময় এসেছে স্মার্ট ঢাকা গড়ার উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, আপনারাই মেয়রের ভূমিকা পালন করবেন। যেখানে ময়লা, আবর্জনা, ম্যানহলের ঢাকনা নেই সঙ্গে সঙ্গে ছবি তুলে নগর অ্যাপে দেবেন। আশা করি, দ্রুত এমন সমস্যার সমাধান হয়ে যাবে। সিটি কর্পোরেশনকে একটি জবাবদিহিতামূলক প্রতিষ্ঠান গড়ে তুলব।

তিনি আরও বলেন, যেহেতু এটা আমাদের ডিজিটাল বাংলাদেশ সেহেতু ডেট সার্টিফিকেট, ম্যারেজ সার্টিফিকেট, জন্মনিবন্ধন সার্টিফিকেট নিতে কাউকে আর নগর ভবনে যেতে হবে না। সব সেবা মোবাইল ফোনের মাধ্যমেই অনলাইনে ঘরে বসেই যেন আপনি সেবা পান তার ব্যবস্থা করব। প্রতিজ্ঞা করতে চাই লক্ষ্য একটাই গড়ব প্রাণের ঢাকা।

ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোবাশ্বের চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ফারুক খান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা আবু কাওছার, সাধারণ সম্পাদক পংকজ নাথ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফরিদুর রহমান খান ইরান প্রমুখ।