বিকাল ৩:১৯ শুক্রবার ১৯শে জুলাই, ২০১৯ ইং

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দারুণ সুখবর দিলেন চট্টগ্রামের ‘রবি’

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : ফেব্রুয়ারি ৩, ২০১৯ , ১২:৩১ অপরাহ্ণ
ক্যাটাগরি : বিপিএল 2019
পোস্টটি শেয়ার করুন

চিটাগাং ভাইকিংসের হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে এসে একের পর এক বাজিমাত করে চলছেন দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার রবি ফ্রাইলিঙ্ক। কিন্তু গত ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হাই ভোল্টেজ ম্যাচে বল করার সময় ইনজুরিতে পড়েছিলেন ফ্রাইলিঙ্ক।ছিটকে গেলেন একাদশ থেকে। প্রথম এলিমিনেটর ম্যাচ থেকেই মাঠে ফিরতে মুখিয়ে আছেন এই অলরাউন্ডার। মিরপুরে রোববার (৩ ফেব্রুয়ারি) অনুশীলন শেষে গণমাধ্যমকর্মীদের বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

দক্ষিণ আফ্রিকান ঘরোয়া ক্রিকেটে বেশ পরিচিত নাম রবি ফ্র‍াইলিঙ্ক। তবে আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে এখনো সেভাবে মেলে ধরতে পারেননি প্রোটিয়াদের জার্সিতে।তবে চলতি বিপিএলে চিটাগং ভাইকিংস দলের ভাগ্য বদলের কাজ করেছেন ফ্রাইলিঙ্ক। ব্যাটে বলে চিটাগংকে শেষ চারে জায়গা পাকা করার কৃতিত্ব এই প্রোটিয়া অলরাউন্ডারকেই দিতে হবে। লোয়ার অর্ডার ৭ ম্যাচে ব্যাট করে ১৮২ স্ট্রাইক রেটে ১১৩ রান করেছেন তিনি। বল হাতে ৭ ম্যাচে নিয়েছেন ১২ উইকেট।

দুর্দান্ত ফর্মে থাকা ফ্রাইলিঙ্ক এক সপ্তাহের বেশি সময় ধরে মাঠের বাইরে ছিলেন।এরই মধ্যে নিজেকে তৈরি করেছেন। তাই সোমবারের (৪ ফেব্রুয়ারি) গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে মাঠে নামাবেন মুশফিকুর রহিম। এমনটা আগে থেকেই সবার ধারণা ছিল। ফ্রাইলিঙ্কও সেই আভাসই দিলেন।

ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে খেলার জন্য প্রস্তুত আছেন ফ্রাইলিঙ্ক।মিরপুরে অনুশীলন শেষে তিনি বলেছেন, ‘আমি সম্পূর্ণ ফিট আছি। খেলব কি খেলব না সেটা কোচের ওপর নির্ভর করছে। তবে আমি খেলার মত ফিট আছি।’

উল্লেখ্য, প্রোটিয়া এই অলরাউন্ডার সাকিবের ঢাকার বিপক্ষে প্রথম দেখায় বল হাতে মাত্র ১৯ রান খরচায় তুলে নিয়েছে দুই উইকেট। একই সাথে ম্যাচের শেষ দিকে নাটকীয় মুহূর্তে ব্যাট করতে নেমে ১০ বলে তিন ছক্কায় করেছেন অপরাজিত ২৫ রান। আর এতেই জয় নিশ্চিত হয় চিটাগাংয়ের।তাই বলা যায় ফ্রাইলিঙ্ক হলো ঢাকার এক আতঙ্কের নাম!