দুপুর ২:১২ শুক্রবার ১৯শে জুলাই, ২০১৯ ইং

ঢাকা বনাম চিটাগং : পরিসংখ্যানে কারা এগিয়ে

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : ফেব্রুয়ারি ৩, ২০১৯ , ৯:৫১ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : বিপিএল 2019
পোস্টটি শেয়ার করুন

সোমবার বিপিএলের এলিমিনেটর ম্যাচে দুপুর দেড়টায় মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও চিটাগং ভাইকিংস। দুই দলের মধ্যকার ম্যাচে যে দল জিতবে এবং রংপুর ও কুমিল্লার ম্যাচে যে দল হারবে তারা বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টায় দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে। প্রথম কোয়ালিফায়ারে বিজয়ী দল চলে যাবে ফাইনালে।

এখন কথা হতে পারে, বিপিএলের প্রথম এলিমিনেট ম্যাচে কোন দল বেশি শক্তিশালী, ঢাকা নাকি চিটিগং? চলুন প্রথমে আমরা দুই দলের মুখোমুখি রেজাল্ট সামনে আনি। আসরের ৩৭তম ম্যাচে দুই দলের মুখিমুখিতে প্রথমে ব্যাটিং করে ১৭৪ রান সংগ্রহ করে ঢাকা ডায়নামাইটস। আর তা টপকানোর মিশনে নেমে ১১ রানে আগে নির্ধারিত ওভার শেষ হয়ে যায় ঢাকা ডায়নামাইটসের। এর আগে আরো একবার মুখোমুখি যুদ্ধের সুযোগ হয়েছিল দুই দলের। তাতে ৩ উইকেট জয় পায় চিটাগং ভাইকিংস। অর্থাৎ আসরে দুই দেখায় দুইবারই সফলতা পায় মুশফিক নেতৃত্বধীন চিটাগং।

কিন্তু তারপরও ঢাকা ডায়নামাইটসেই কিছুটা এগিয়ে রাখছেন চিটাগং ভাইকিংসের পেসার মোহাম্মদ খালিদ, ‘আসলে আমাদের দলে তেমন বিগ হিটার নেই, কিন্তু ওদের আছে। সে ক্ষেত্রে ওদের সুযোগ থাকবে বেশি বিগ হিট করার। আমাদের সেটা কম থাকবে। তবে ইনশাল্লাহ আমরা চাইবো এখান থেকে বের হয়ে আসতে এবং শেষ দুই ম্যাচ যেভাবে খেলেছি আমরা চাইবো যে এর থেকে আরো ভালো ক্রিকেট খেলতে।’

রোববার (৩ জানুয়ারি) চিটাগং ভাইকিংসের প্র্যাকটিস শেষে পেসার খালিদ আরো বলেন, ‘স্থানীয় ক্রিকেটারের পারফর্মেন্সেই চট্টগ্রাম এতদূর পৌঁছাতে সক্ষম। আমরা অবশ্যই চাইবো সামনের ম্যাচে স্থানীয় ক্রিকেটারা বেশি ডমিনেট করে খেলতে। সাথে আমাদের যে বিদেশি ক্রিকেটাররা রয়েছে ওরাও বদ্ধপরিকর যে ভালো কিছু দিতে হবে, শেষ ম্যাচে আমরা ভালো খেলতে পারিনি, তো এই ম্যাচে সবাই বদ্ধপরিকর ভালো খেলার ব্যাপারে।