রাত ১১:৩৯ শুক্রবার ৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং

ব্রেকিং নিউজ:

কুমিল্লা দেবিদ্বারে ৫০ টাকার লোভ দেখিয়ে ৭ বছরের শিশুকে ধর্ষণ। | কুমিল্লা সদরে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও ৫ শত পিছ ইয়াবাসহ এক এক যুবক। | সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত | কুমিল্লা সদর দক্ষিণে যাত্রীবাহি বাসচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত। | মাধবপুরে দুই কেজি গাঁজা সহ ২ মাদক পাচারকারী আটক | ছেলের জন্য সকলের কাছে দোয়া চাইলেন ক্রিকেটার রুবেল | পুত্র সন্তানের বাবা হলেন রুবেল, মা-ছেলে দুজনেই সুস্থ আছেন | মাদক চোরাকারবারীদের ফাঁদে পরে, বিলিনের পথে মাধবপুরের চা শিল্প! | কুমিল্লা সদরে ট্রেনে কাটা পড়ে দুই ষ্কুল শিক্ষার্থী নিহত। আহত-৩ | কুমিল্লায় গোয়েন্দা পুলিশের অভিযানে ৫ হাজার পিছ ইয়াবাসহ সাংবাদিক শামীম আটক। |

প্রতিপক্ষকে ঠেকাতে রাস্তা বন্ধ, অবরুদ্ধ ৬ গ্রামবাসী

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : May 19, 2018 , 6:20 am
ক্যাটাগরি : দেশজুড়ে,রংপুর
পোস্টটি শেয়ার করুন

কুড়িগ্রামের উলিপুরে পারিবারিক দ্বন্দ্বে প্রতিপক্ষকে ঘায়েল করতে প্রভাবশালী মহল দ্বারা সরকারি রেকর্ডভুক্ত চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে। এতে করে অবরুদ্ধ হয়ে পড়েছে ৬টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ।

এখানকার লোকজন তাদের প্রয়োজনীয় যানবাহন নিয়ে চলাচল করতে না পারায় চরম দুর্ভোগের মধ্য দিয়ে অন্যের ক্ষেতের আইল ব্যবহার করে পায়ে হেঁটে চলাচল করছেন।

এলাকাবাসী এই দুর্ভোগ থেকে পরিত্রাণ পেতে বিভিন্ন দপ্তরে আবেদন করেও কোনো কাজ না হওয়ায় তারা মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন।

তারা বন্ধ রাস্তাটি খুলে দিয়ে মানুষের চলাচলের কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

জানা গেছে, উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের জানজায়গির গ্রামের মুক্তিযোদ্ধা মকবুল হোসেনের সাথে পার্শ্ববর্তী প্রভাবশালী জয়নাল আবেদীন, সাজু মিয়া, রাজ্জাকুল ও এমদাদুলের জমি-জমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল।

এরই জের ধরে প্রতিপক্ষের লোকজন মুক্তিযোদ্ধা পরিবারকে ঘায়েল করতে গত ৩ মাস আগে তাদের চলাচলের সরকারি রেকর্ডভুক্ত রাস্তাটি টিনের বেড়া ও শৌচাগার নির্মাণ করে বন্ধ করে দেয়।

এতে করে ওই এলাকার হাজীপাড়া, চৌকিদারপাড়া, ভুড়িয়াপাড়া, মুন্সিপাড়া, পাইকারপাড়া ও নছরপাড়া গ্রামের মানুষের যাতায়াতের একমাত্র পথটি বন্ধ হয়ে যায়। এতে ৬টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ চলাচলে অবরুদ্ধ হয়ে পড়ে।

এলাকার ভুক্তভোগী মদিনা সরকার, মোত্তালেব হোসেন, মহসিন আলীসহ অনেকে বলেন, পারিবারিক জমি সংক্রান্ত বিবাদে আমাদের সরকারি চলাচলের রাস্তা বন্ধ হওয়ায় যানবাহনসহ যাতায়াতে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। আমরা এখন অনেকটা অবরুদ্ধ জীবন-যাপন করছি।

মুক্তিযোদ্ধা মকবুল হোসেন জানান, আমার সাথে এমদাদুল গংদের সঙ্গে জমি-জমা সংক্রান্ত বিরোধের কারণে এমদাদুলরা আমার চলাচল রাস্তা সরকারি রাস্তাটি বন্ধ করে দিয়েছে।

রাস্তা বন্ধ করে দেয়া এমদাদুল গং পক্ষের লাইলী বেগম জানান, ওই রাস্তার জায়গাটি তাদের তাই তারা রাস্তাটি বন্ধ করে দিয়েছেন।

এ ব্যাপারে উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম জানান, দুর্গাপুর ইউনিয়নের জানজায়গির গ্রামের একটি সরকারি রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগটি তিনি পেয়েছেন। এ বিষয়টি তদন্ত সাপেক্ষে সমাধান করা হবে বলে জানান তিনি।