রাত ১২:০৩ রবিবার ২৫শে মে, ২০১৯ ইং

সরকারের সঙ্গে বৈঠকের পরেও ফের সড়কে নেমেছে শ্রমিকরা

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : জানুয়ারি ৯, ২০১৯ , ৫:৫১ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : গনমাধ্যম
পোস্টটি শেয়ার করুন

নতুন মজুরি কাঠামোতে বেতন ও অন্যান্য সুবিধা বাস্তবায়নের দাবিতে ফের রাস্তায় নেমেছে পোশাক শ্রমিকরা। বুধবার সকাল থেকেই রাজধানীর মিরপুরের কালশী এলাকার রাস্তায় অবস্থান করে বিক্ষোভ করছেন তারা। এতে সড়কে সৃষ্টি হয়েছে যানজটের। ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

আন্দোলনরত শ্রমিকরা জানায়, তাদের জন্য সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো নির্ধারণ করলেও মালিকপক্ষ তা দিচ্ছে না। নতুন বেতনের দাবি জানালেও উল্টো হুমকি-ধমকি দিচ্ছে মালিকপক্ষ।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, সকাল থেকেই কালশী ২২তলা গার্মেন্টসের সামনে শ্রমিকরা জড়ো হতে থাকেন। এরপর মূল সড়কে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ করছেন। শ্রমিকদের বিক্ষোভের কারণে সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

তিনি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে এসব এলাকায় বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। তারা আলোচনার মাধ্যমে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছেন। এদিকে সাভার ও রাজধানীর দক্ষিণখান এলাকায় শ্রমিকদের জড়ো হওয়ার খবর পাওয়া গেছে।

গত তিন দিনের টানা বিক্ষোভে ভোটের আগে ঘোষিত নতুন মজুরি কাঠামো পর্যালোচনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার শ্রম ভবনে মালিক ও শ্রমিকপক্ষের প্রতিনিধিদের সঙ্গে এক জরুরি বৈঠকের পর নতুন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এ সিদ্ধান্তের কথা জানান।