বিকাল ৩:৫৮ মঙ্গলবার ২৬শে মার্চ, ২০১৯ ইং

স্বামী মেয়র, স্ত্রী উপমন্ত্রী

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : জানুয়ারি ৮, ২০১৯ , ৫:০৭ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : রাজনীতি
পোস্টটি শেয়ার করুন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৩ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছেন খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক পত্নী বেগম হাবিবুন নাহার। বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে শপথ নিতে ডাকও পেয়েছেন তিনি।

আর এতেই খুলনা অঞ্চলের এই রাজনৈতিক দম্পত্তিকে ঘিরে শুরু হয়েছে আলোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন তারা।

খুলনা অঞ্চলের একটা রাজনৈতিক স্তম্ভ তালুকদার আব্দুল খালেক। তিনি খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র। তিনি ১৯৭৭ সাল থেকে ১৯৮৮ পর্যন্ত খুলনা পৌরসভার মহসিনাবাদ ইউনিয়নের কমিশনার ছিলেন। এরপর ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ ও ২০১৪ সালে আওয়ামী লীগের মনোনয়নে বাগেরহাট-৩ আসন থেকে এমপি নির্বাচিত হন।

১৯৯৬ সালে ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন এই বর্ষীয়ান রাজনীতিবিদ। তারপর ২০০৮ সালে খুলনা সিটি মেয়র নির্বাচিত হন তিনি। ২০১৩ সালে পরাজিত হলেও গত মার্চে সিটি নির্বাচনে তিনি আবারো মেয়র হন। এবারের সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার আগে বাগেরহাট-৩ আসন থেকে পদত্যাগ করেন তিনি। তাই আসনটি খালি হয়ে যায়। পরে উপ-নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তার সহধর্মিনী বেগম হাবিবুন নাহার। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেগম হাবিবুন নাহার বাগেরহাট-৩ আসন থেকে এমপি নির্বাচিত হন।

সোমবার বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন এই নারী।