রাত ১২:২৬ রবিবার ২৫শে মে, ২০১৯ ইং

জেএমবির সক্রিয় দুই সদস্য আটক

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : জানুয়ারি ৭, ২০১৯ , ৫:৫০ অপরাহ্ণ
ক্যাটাগরি : অপরাধ ও দুর্নীতি
পোস্টটি শেয়ার করুন

বরগুনা সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-৮।

আটকরা হলেন- বরগুনা সদর উপজেলার পূর্ব গর্জনবুনিয়া এলাকার আলহাজ আব্দুল মজিদ মুসল্লির ছেলে আলহাজ আব্দুল আওয়াল সিরাজ (৫৪) এবং একই উপজেলার আমড়াজুড়ি এলাকার হাবিবুল্লাহ শিকদারের ছেলে আলী হোসেন ওরফে মাইনুদ্দীন (৪৫)।

সোমবার র‌্যাব-৮ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আটকের বিষয়টি জানানো হয়েছে। এর আগে রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বরগুনা সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবির সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। তারা ২০১২ সাল থেকে জসিম উদ্দিন রাহমানীর মাধ্যমে জঙ্গি কার্যক্রমে উদ্বুদ্ধ হয়। পরবর্তীতে তারা জিহাদে অংশ নেয়ার জন্য প্রস্তুত হয়। আটকরা তাদের নিজ পেশার পাশাপাশি উগ্রপন্থী বিভিন্ন সদস্যের সঙ্গে বিভিন্ন স্থানে গোপন বৈঠকে মিলিত হয় এবং জেএমবির প্রশিক্ষণ কার্যক্রম সম্পর্কে অবগত হয়। তারা চাঁদা দেয়াসহ দল তৈরির জন্য বিভিন্ন কাজ করে আসছিল। তারা দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন এলাকায় জেএমবির প্রচারণা কার্যক্রম চালিয়ে আসছে। আটক দুইজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার পাশাপাশি তাদের সহযোগীদের আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-৮ কাজ করে যাচ্ছে।