দুপুর ১:৪৫ মঙ্গলবার ১৯শে মার্চ, ২০১৯ ইং

দেখে নিন বিপিএলের পয়েন্ট টেবিল

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : জানুয়ারি ৬, ২০১৯ , ৬:৫৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : বিপিএল 2019
পোস্টটি শেয়ার করুন

বিপিএলের আজকের দিনের ১ম ম্যাচে মুখোমুখি হয়েছিল সিলেট সিক্সার্স এবং কুমিল্লা ভিক্টরিয়ান্স। দুই শক্তিশালী দলের হাই-ভোল্টেজ ম্যাচ ভালই উপভোগ্য হয়েছিল। অবশ্য দিনের ২য় ম্যাচও জমজমাট হওয়ায় আজকের দুই ম্যাচই দারুণ জমেছিল।

শহীদ আফ্রিদি ও তামিম ইকবালের ব্যাটিং নৈপুণ্যে আসরে নিজেদের প্রথম ম্যাচে জয় দেখল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। রবিবার সিলেট সিক্সার্সের বিপক্ষে ৪ উইকেটে জয় পায় ২০১৫-১৬’র চ্যাম্পিয়নরা।

মিরপুর শেরে বাংলা মাঠে টস জিতে সিলেট সিক্সার্সকে ব্যাটিংয়ে পাঠান কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক স্টিভেন স্মিথ। আর ১২৭/৮ সংগ্রহ নিয়ে ইনিংস শেষ করে সিলেট।

জবাবে এক বল বাকি রেখে টার্গে পার করে কুমিল্লা। ৩৯ রানে অপরাজিত থাকেন কুমিল্লার পাকিস্তানি ব্যাটসম্যান শহীদ আফ্রিদি। ২৫ বলের হার না ইনিংসে আফ্রিদি হাঁকান ৫টি চার ও দুটি ছক্কা। ৩৪ বলে ৩৫ রান করেন ওপেনার তামিম ইকবাল।

স্মিথ ১৬ ও শোয়েব মালিক করেন ১৩ রান। সিলেটের বল হাতে পেসার আল আমিন ও নেপালি লেগস্পিনার সন্দীপ লামিছানে নেন দুটি করে উইকেট।

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) দ্বিতীয় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় খুলনা টাইটান্স এবং রংপুর রাইডার্স। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে এই ম্যাচটি শুরু হয় সন্ধ্যা ৫.২০ মিনিটে। ম্যাচটির শুরুতে টসে জিতে ফিল্ডিং করে খুলনা টাইটান্স। টান টান উত্তেজনার ম্যাচে খুলনা টাইটান্সকে হারিয়ে জয় পেল মাশরাফির রংপুর রাইডার্স।

শুরুতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভার খেলে ৩ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। ফলে খুলনা টাইটান্সকে ১৭০ রানের বিশাল টার্গেট দেয় রংপুর রাইডার্স। জবাবে ব্যাটিংয়ে নেমে ২০ ওভার খেলে ৫ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করে খুলনা টাইটান্স। ফলে ৮ রানে জয় পায় রংপুর রাইডার্স।

এদিকে, শুরুতে তাইজুলের প্রথম ওভারেই দশ রান এসেছে রংপুরের খাতায়। এর মধ্যে পাঁচ রান অবশ্য অতিরিক্ত। দ্বিতীয় এবং তৃতীয় ওভারে বেশ দেখেশুনে খেলেছেন রংপুরের দুই ওপেনার মেহেদি মারুফ এবং রাইলি রুশো।

আলী খানের সেই ওভারে নিয়েছেন মাত্র দুই রান। এরপরে শরিফুল ইসলামের তৃতীয় ওভারে এসেছে ছয় রান। চতুর্থ ওভারের তৃতীয় বলে মেহেদিকে (৫) ফিরিয়েছেন আলী।

খুলনা টাইটান্স একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, কার্লোস ব্র্যাথওয়েট, তাইজুল ইসলাম, পল স্টার্লিং, শরীফুল ইসলাম, জুনায়েদ সিদ্দিকী, জহুরুল ইসলাম, আলী খান, জহির খান।

রংপুর রাইডার্স একাদশ: অ্যালেক্স হেলস, মোহাম্মদ মিথুন, রাইলি রুশো, মেহেদি মারুফ, রবি বোপারা, বেনি হাওয়েল, ফরহাদ রেজা, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সোহাগ গাজি, নাজমুল ইসলাম, শফিউল ইসলাম।

এদিকে বিপিএলে ২য় দিনে আজকের খেলা হওয়ায় সব দলই কমপক্ষে ১ টি করে ম্যাচ খেলেছে। একমাত্র দল হিসেবে ২ টি ম্যাচ খেলেছে রংপুর রাইডার্স। ১ টি হার এবং ১ টি তে জয় নিয়ে পয়েন্ট টেবিলের ৪র্থ স্থানে অবস্থা করছে তারা।

রংপুরকে ১ম ম্যাচে হারিয়ে ২য় স্থানে আছে চিটাগাং ভাইকিংস। য়ার পয়েন্ট টেবিলে ৩ নম্বরে অবস্থান করছে আজকের ১ম ম্যাচে জয় পাওয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

আর গতকাল দুর্দান্তভাবে পারফর্ম করে দারুণ জয় তুলে নেয়া ঢাকা ডায়নামাইটস অবস্থা করছে পয়েন্ট টেবিলের ১ম স্থানে।সিলেট সিক্সার্স, খুলনা টাইটানস এবং রাজশাহী কিংস অবস্থান করছে যথাক্রমে ৫ম, ৬ষ্ঠ এবং ৭ম স্থানে। ১ ম্যাচ করে খেলে পরাজয় লাভ করেছে এই তিন দলই।

এক নজরে দেখে নিন সম্পূর্ণ পয়েন্ট টেবিল-