দুপুর ২:১০ মঙ্গলবার ১৯শে মার্চ, ২০১৯ ইং

প্র্যাকটিস করেও কেন খেললেন না গেইল?

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : জানুয়ারি ৬, ২০১৯ , ৬:৪৪ অপরাহ্ণ
ক্যাটাগরি : বিপিএল 2019
পোস্টটি শেয়ার করুন

ভুলে যাবেন না এই মাঠেই বিপিএলের গত আসরের ফাইনালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ছক্কা উৎসবে মেতেছিলেন ক্যারিবীয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল। টি-টোয়েন্টি ক্রিকেটে রেকর্ড ১৮ ছক্কা হাঁকিয়ে শেরে বাংলা স্টেডিয়ামের সাথে নিজের নামকে স্বর্ণাক্ষরে লিখে রেখেছেন এ ক্যারিবীয় উইলোবাজ।

আগের দিন মানে শনিবার সকালে রাজধানীতে পা রাখা গেইল আজ খুলনার বিপক্ষে এবারের আসরের প্রথম ম্যাচটি খেলতে নামবেন, এমনটাই জানানো হয়েছিল রংপুর রাইডার্স শিবিরের পক্ষ থেকে।

বলার অপেক্ষা রাখে না, এই খুলনা টাইটান্সের সাথেও আগেরবার এলিমিনেটর ম্যাচে ৬ চার ও ১৪ বিশাল ছক্কায় ১২৬ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন গেইল। সে ইনিংসই এলিমিনেটর থেকে কোয়ালিফায়ারে তুলে দিয়েছিল রংপুরকে। কাজেই সবাই গেইল ঝড় দেখার আশায় ছিলেন।

টসের আগে শেরে বাংলায় ব্যাট হাতে অনেকটা সময় নকও করলেন। নক দেখে মনে হচ্ছিল, কিছু একটা করেই ফেলবেন টি-টোয়েন্টি ফরম্যাটের সবচেয়ে বিপজ্জনক ওপেনার। কিন্তু হায়, টসের পর প্লেয়ার্স লিষ্টে দেখা দিল গেইলের নাম নেই।

সমর্থক, ভক্ত ও অনুরাগী সবাই হতাশ। গেইল নেই। দ্বিতীয় ম্যাচেও খেললেন না আগেরবার রংপুরকে চ্যাম্পিয়ন করার অন্যতম রূপকার। কিন্তু কেন গেইল নেই? কি কারণে খেললেন না? প্রশ্ন সবার। রাতে খেলা শেষে মিললো সে প্রশ্নর উত্তর।

রংপুর মিডিয়া ম্যানেজার আহসানুর রহমান মল্লিক রনি খোলাসা করলেন কেন গেইলের মতো ব্যাটসম্যান একাদশে ছিলেন না। প্রেস সেশনে রনি জানিয়ে দিলেন, ছাড়পত্র না পাওয়ায় মাঠে নামতে পারেননি ক্যারিবীয় ওপেনার। মানে এনওসি না আসায় খেলা হয়নি।

রনি আরও জানান, যেহেতু ওয়েস্ট ইন্ডিজে আজ রোববার, সাপ্তাহিক ছুটির দিন। তাই খেলার আগে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের অনাপত্তি পত্র মেলেনি। সে কারণেই আজও মাঠের বাইরে ছিলেন গেইল।

বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জাগো নিউজকে জানিয়েছেন, শেষ পর্যন্ত গেইলের এনওসি পাওয়া গেছে। তবে সেটা আজ সন্ধ্যা সাড়ে সাতটার পর। সে সময় খেলা শুরু হয়ে গিয়েছিল।