রাত ১১:৩৮ শনিবার ২৫শে মে, ২০১৯ ইং

হারের পর যা বললেন মাহমুদুল্লাহ

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : জানুয়ারি ৬, ২০১৯ , ৬:৪১ অপরাহ্ণ
ক্যাটাগরি : বিপিএল 2019
পোস্টটি শেয়ার করুন

প্রথম ম্যাচে ৯৮ রানের মামুলি পুঁজি নিয়ে হারের পর আজ দ্বিতীয় খেলায় ১৬৯ রান করেও পারবে না মাশরাফির রংপুর রাইডার্স? এক সময় কিন্তু তাই মনে হচ্ছিল। ১৭০ রানের লক্ষ্যর পিছু ধেয়ে দুই ওপেনার জুনায়েদ সিদ্দিকী আর পল স্টারলিং প্রথম উইকেটে মাত্র ১১.১ ওভারে তুলে দিয়েছিলেন ৯০ রান।

কিন্তু তারপরও শেষ রক্ষা হয়নি। পরের ৫৩ বলে ৮০ রান করা সম্ভব হয়নি। ঘুরিয়ে বললে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। সে না পারার দায় অনেকটা নিজের কাঁধেই নিলেন খুলনা অধিনায়ক রিয়াদ।

তার নিজের আউটটাই হয়ত ম্যাচের টার্নিং পয়েন্ট। কারণ ফরহাদ রেজার ফুলটস বলে মাহমুদউল্লাহ রিয়াদ যখন (১৭ বলে ২৪) রংপুর অধিনায়ক মাশরাফির হাতে এক্সট্রা কভারে ক্যাচ দিয়ে ফিরেন, তখন খুলনা জয় থেকে ঠিক ৩০ রান দূরে। বল বাকি ছিল ১৩ টি।

রাতে খেলা শেষে সংবাদ সম্মেলনে এসে তাই আফসোস রিয়াদের, ‘আমার ইচ্ছে ছিল শেষ বল পর্যন্ত খেলা। শেষ দুই ওভারে ২০ রানের বেশি বাকি থাকলেও হয়ত একটা সম্ভাবনা থাকতো। কিন্তু তা আর হয়নি।’

যদিও রিয়াদ নিজের আউটকেই টার্নিং পয়েন্ট মানতে নারাজ। তার ব্যাখ্যা, ‘আসলে জুনায়েদ ও স্টারলিংয়ের দুর্দান্ত শুরুর পর আমরা রানের গতি ধরে রাখতে পারিনি। বাউন্ডারি এসেছে কম। বেশ কিছু ডট বলও হয়েছে। আর তাতেই ম্যাচ থেকে দূরে সরে গিয়েছি আমরা।’

রিয়াদের ঐ ব্যাখ্যা ঠিক আছে। ১৭০ রান করতে গিয়ে শুরুতে প্রায় ৯ গড়ে রান করে তোলার পর মাঝে বাউন্ডারি হয়েছে কম। বেশ কিছু বলে রানও হয়নি। তাই রানরেট বেড়ে এক সময় হিসেব কঠিন হয়ে গেছে।