বিকাল ৩:৫৭ মঙ্গলবার ২৬শে মার্চ, ২০১৯ ইং

এক লাফে আবদুল মোমেন পররাষ্ট্র মন্ত্রী

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : জানুয়ারি ৬, ২০১৯ , ১:৩৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : জাতীয়
পোস্টটি শেয়ার করুন

নতুন মন্ত্রিসভায় পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন সিলেট-১ আসন থেকে নির্বাচিত জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আবদুল মোমেন। সোমবার মন্ত্রী হিসেবে শপথ নেয়ার প্রস্তুতি নিতে মন্ত্রিপরিষদ সচিবের ফোন পেয়েছেন তিনি।

সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক ও সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ বলেন, ড. মোমেনকে মন্ত্রিপরিষদ সচিব ফোন দিয়ে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেয়ার প্রস্তুতি নিতে বলেছেন।

অবশ্য ড. এ কে আবদুল মোমেন সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর গুঞ্জন ছিল অর্থমন্ত্রী হওয়ার। বড় ভাই আবুল মাল আবদুল মুহিতের স্থলাভিষিক্ত হবেন তিনি এমন আলোচনা চলছিল সিলেটজুড়ে। কিন্তু শেষ পর্যন্ত অর্থমন্ত্রী না হলেও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন তিনি।

ড. মোমেন পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় সিলেটজুড়ে আনন্দ-উচ্ছ্বাস বইছে। তার হাত ধরে সিলেটের কাঙ্ক্ষিত উন্নয়ন সাধিত হবে বলে আশা প্রকাশ করছেন সিলেটের মানুষ। কারণ প্রথমবারের মতো এমপি হয়ে এক লাফে মন্ত্রী হয়ে যান তিনি।

ড. মোমেনসহ তিন মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রী পাচ্ছে সিলেট বিভাগ। নতুন মন্ত্রিসভায় ডাক পেয়েছেন সিলেট-১ আসনের নির্বাচিত সংসদ সদস্য ড. এ কে আবদুল মোমেন, মৌলভীবাজার-১ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য হুইপ মো. শাহাব উদ্দীন, সুনামগঞ্জ তিন আসন থেকে নির্বাচিত এমপি এমএ মান্নান, সিলেট ৪ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ইমরান আহমদ ও হবিগঞ্জ-৪ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী।

এর মধ্যে ড. এ কে আব্দুল মোমেন পররাষ্ট্রমন্ত্রী, হুইপ মো. শাহাব উদ্দীন বন ও পরিবেশমন্ত্রী এবং পরিকল্পনামন্ত্রী হচ্ছেন এমএ মান্নান। এছাড়া বৈদেশিক ও প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী হচ্ছেন ইমরান আহমদ এবং অ্যাডভোকেট মাহবুব আলী পাচ্ছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রীর দায়িত্ব।

রোববার দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন করে এ পাঁচজনকে শপথ নেয়ার প্রস্তুতির জন্য বলা হয়। মন্ত্রিসভায় তাদের শপথ নেয়ার খবরে সিলেটজুড়ে বইছে আনন্দ-উচ্ছ্বাস।