দুপুর ১:৫০ শুক্রবার ১৯শে জুলাই, ২০১৯ ইং

হার ছাপিয়ে আলোচনায় ক্যাপ্টেন মিরাজ

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : জানুয়ারি ৫, ২০১৯ , ৪:০৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : বিপিএল 2019
পোস্টটি শেয়ার করুন

রাজশাহীর ক্যাপ্টেন হয়েছেন মেহেদী মিরাজ। তাতেই নানা জনের নানা মত। পারবেন তো সামলাতে? এত কম বয়সেই ক্যাপ্টেন্সি!

এসবে থোড়াই কেয়ার মিরাজ। শনিবার (৫ জানুয়ারি) ঠিকই মোহাম্মদ শেহজাদ-জঙ্কার, দেশীয় মোস্তাফিজ-সৌম্যদের নিয়ে মাঠে নামেন তিনি। তবে তার আগে অগ্রজ সতীর্থ সাকিব আল হাসানের সঙ্গে টস করেন তিনি। সেখানেই দেখান মাজিমাত। ক্যারিয়ারে প্রথম টস জয় করেন তিনি। আর শিশিরের কথা মাথায় রেখে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। বড় ভাই সাকিবও টসে জিতলে নিতেন একই সিদ্ধান্ত। কিন্তু মিরাজ টস জিতে নেয়ায় তা আর সম্ভব হয়নি সাকিবের।

টস জিতে নিজেরা আগে ফিল্ডিং করলেও ঢাকার কাছে অসহায় থাকতে হয়েছে রাজশাহী কিংসকে। বিশেষ করে ঢাকার দুই ওপেনার হযরত উল্লাহ জাজাই এবং সুনীল নারিনের ব্যাটিংয়ে বিধ্বস্ত হয় আলাউদ্দিন বাবু ও সানীদের। ক্যাপ্টেসির দিনে মিরাজ নিজেও ধবল ধোলাইয়ের স্বীকার হয়েছেন। তিন ওভার বোলিং করে খরচ করেন ৩৮ রান। বিনিময়ে যদিও একটি উইকেট সংগ্রহ করেন। আর সে কারণেই তার দলকে ১৮৯ রানের নিচে চাপা পড়তে হয়।

একে তো মিরপুরের বাজে উইকেট, অন্যদিকে বড় সংগ্রহ। টার্গেটে নেমে ফলাফল যা কাম্য তাই হয়। অর্থাৎ ঢাকায় ডায়নামাইটসের বিপক্ষে খেলেতে নেমে ৮৩ রানে পরাজিত হতে হয় রাজশাহী কিংসকে। দলের পক্ষে ওপেনার মোহাম্মদ হাফিজ করেন সর্বোচ্চ রান (২৯)।

প্রসঙ্গত, বিপিএল ক্যারিয়ারে প্রথম ক্যাপ্টেন্সিকে রাজশাহী কিংস হারলেও ঠিকই সবার মন জয় করে নিয়েছেন ক্যাপ্টেন মিরাজ। আশা করা যায়, আগামী ম্যাচে ঠিকই টিম ম্যানেজম্যান্ট ও কোচ ল্যান্স ক্লুজনারের আস্থার প্রতিদান দিবেন তিনি।