দুপুর ২:১৩ শুক্রবার ১৯শে জুলাই, ২০১৯ ইং

সবার চোখ আশরাফুলে, নামতে পারেন তিন নম্বর পজিশনে!

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : জানুয়ারি ৪, ২০১৯ , ১:১৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

আগামীকাল শনিবার মিরপুরে বিপিএলের ষষ্ঠ আসরের উদ্বোধনী ম্যাচ মাঠে নামছে সাবেক চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও চিটাগাং ভাইকিংস। এই ম্যাচেই প্রত্যাবর্তন হতে পারে সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুলের।

চট্টগ্রাম ভাইকিংসের জার্সি জড়িয়ে ব্যাট হাতে নামতে পারেন পছন্দের তিন নম্বর পজিশনেও। একাদশে থাকার ব্যাপারে আশাবাদী আশরাফুল জানালেন, লক্ষ্য একটাই ভালো খেলা।

শুক্রবার অনুশীলনের জন্য শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রবেশ করার ফাঁকে ক্ষণিকের আলাপে আশরাফুল বললেন, ‘লক্ষ্য একটাই, ভালো ক্রিকেট খেলা। এখানে পারফর্ম করে আগের জায়গায় ফিরে যেতে চাই।’

২০১৩ সালে বিপিএলের দ্বিতীয় আসরে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলার সময় ফিক্সিংয়ে জড়ান আশরাফুল। ওই বছরের ৩১ মার্চ ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটির পর আর টি-টুয়েন্টি খেলা হয়নি ডানহাতি এ ব্যাটসম্যানের।

নিষেধাজ্ঞার কারণে ৫ বছর আড়ালে ছিলেন আশরাফুল। ফিরে প্রিমিয়ার লিগ, বিসিএল, এনসিএল খেললেও বিপিএলে ফেরার জন্য বাড়তি তাগিদ ছিল। অবশেষে দীর্ঘ অপেক্ষার অবসান হওয়ার খুব কাছে তিনি।

চট্টগ্রাম ভাইকিংসের অধিনায়ক এবার মুশফিকুর রহিম। কাছ থেকেই দেখছেন অগ্রজ আশরাফুলকে। আগের জায়গায় ফেরার জন্য প্রতিভাবান এ ক্রিকেটারের পরিশ্রমও চোখে পড়ছে মুশির, ‘উনি অনেক কষ্ট করছেন। ঘরোয়ায় অন্যান্য পর্যায়ে পারফর্ম করেছেন। আশা করি ভালো খেলবেন। আর উনি ভালো খেললে সেটা বাংলাদেশ ক্রিকেটের জন্যই ভালো।’

আশরাফুলকে বিপিএলের মঞ্চে দেখে খুশি মাশরাফী, সাকিব, তামিমও। সাবেক সতীর্থকে মাঠে দেখে জড়িয়ে ধরেছেন তারা। বুক মেলাতে আসছেন তরুণ ক্রিকেটাররাও। পাপের প্রায়শ্চিত্ত করে ফেরা এ ক্রিকেটারের চ্যালেঞ্জ এখন ব্যাটের ছোঁয়ায় হারানো বিশ্বাস ফিরিয়ে আনা।