দুপুর ১:৪৮ শুক্রবার ১৯শে জুলাই, ২০১৯ ইং

আপিল বিভাগ পুনর্গঠন

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : জানুয়ারি ৩, ২০১৯ , ৩:০৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : জাতীয়
পোস্টটি শেয়ার করুন

দেশের সবোর্ সবোর্চ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচারকার্য পরিচালনার জন্য পৃথক দুটি বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সেই অনুসারে কার্যতালিকা প্রস্তুত করা হয়েছে। ৬ জানুয়ারি থেকে এই দুটি বেঞ্চ বিচারিক কাজ পরিচালনা করবে। সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ-সংক্রান্ত্র তথ্য দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, আপিল বিভাগে ৬ জানুয়ারি থেকে এক নং ও দুই নং কোর্ট এ (মোট ২টি) বিচারকার্য পরিচালিত হবে। সেই মোতাবেক কজলিস্ট প্রস্তুত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি জিনাত আর ও বিচারপতি মো. নূরুজ্জামান এর সমন্বয়ে এক নং কোর্ট এবং বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি আবু বকর সিদ্দিকী এর সমন্বয়ে ২ নং কোর্টে বিচারকার্য পরিচালিত হবে মর্মে প্রধান বিচারপতি সিদ্ধান্ত প্রদান করেছেন। সে অনুযায়ী দৈনিক কার্যতালিকা প্রস্তত করা হয়েছে।’

এতদিন প্রধান বিচারপতির নেতৃত্বে সাত বিচারপতির বেঞ্চে এক নং কোর্টে বিচারকার্য পরিচালনা হতো।

নতুন চেম্বার জজ মনোনীত
আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানকে নিয়মিত চেম্বার জজ হিসেবে মনোনীত করেছেন প্রধান বিচারপতি।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে দেয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য পুনরাদেশ না দেয়া পর্যন্ত নিয়মিত চেম্বার জজ হিসেবে আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানকে মনোনীত করেছেন।