রাত ৩:০০ সোমবার ২১শে জুলাই, ২০১৯ ইং

গুলশান অফিসে ধানের শীষের প্রার্থীরা

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : জানুয়ারি ৩, ২০১৯ , ৬:০৪ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : রাজনীতি
পোস্টটি শেয়ার করুন

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নানা অনিয়মের তথ্য নিয়ে স্মারকলিপি দিতে আজ নির্বাচন কমিশনে যাচ্ছেন জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত সকল প্রার্থীরা।

এ জোটের প্রার্থীরা আজ বৃহস্পতিবার (৩ জানুয়ারি) বিকাল ৩টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে নির্বাচন কমিশনের গিয়ে এই স্মারকলিপি দেবেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরে বুধবার (২ জানুয়ারি) প্রধান নির্বাচন কমিশনারকে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

বিএনপির পক্ষ থেকে ধানের শীষের প্রার্থীদের বেলা ১১টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে। সেখানে তাদের সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বৈঠক হবে। তারপর বিকালে তারা স্মারকলিপি দিতে যাবেন।

তিনশ আসনের মধ্যে ২৯৮ আসনে এবার ধানের শীষ প্রতীকে প্রার্থী মনোনয়ন দেয় বিএনপি। বাকি দুটি আসনের মধ্যে চট্টগ্রাম-১৪ আসনে ২০ দলীয় জোটের শরিক এলডিপির অলি আহমেদ নিজের দলের প্রতীক ‘ছাতা’ এবং কক্সবাজার-২ আসনে জামায়াতে ইসলামীর হামিদুর রহমান আযাদ স্বতন্ত্র হিসেবে নির্বাচনে অংশ নেন।

৩০ ডিসেম্বর ওই ভোটে বিএনপি ৫টি আসনে এবং জাতীয় ঐক্যফ্রন্টের শরিক গণফোরাম দুটি আসনে জয়ী হতে পেরেছে।

অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ পেয়েছে ২৫৭ আসন, জোটগতভাবে তাদের আসন সংখ্যা ২৮৮। এই নিরঙ্কুশ জয়ে টানা তৃতীয় মেয়াদে আওয়ামী লীগ সরকার গঠন করতে যাচ্ছে।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা কামাল হোসেন ভোটের পর ফল প্রত্যাখ্যান করে অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে পুনঃনির্বাচন দেওয়ার দাবি জানালেও সিইসি নূরুল হুদ পরদিন নানাকচ করে বলেন, পুঃভোটের কোনো সুযোগ নেই।