বিকাল ৩:২৯ মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ ইং

ব্রেকিং নিউজ:

কুমিল্লা দেবিদ্বারে ৫০ টাকার লোভ দেখিয়ে ৭ বছরের শিশুকে ধর্ষণ। | কুমিল্লা সদরে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও ৫ শত পিছ ইয়াবাসহ এক এক যুবক। | সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত | কুমিল্লা সদর দক্ষিণে যাত্রীবাহি বাসচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত। | মাধবপুরে দুই কেজি গাঁজা সহ ২ মাদক পাচারকারী আটক | ছেলের জন্য সকলের কাছে দোয়া চাইলেন ক্রিকেটার রুবেল | পুত্র সন্তানের বাবা হলেন রুবেল, মা-ছেলে দুজনেই সুস্থ আছেন | মাদক চোরাকারবারীদের ফাঁদে পরে, বিলিনের পথে মাধবপুরের চা শিল্প! | কুমিল্লা সদরে ট্রেনে কাটা পড়ে দুই ষ্কুল শিক্ষার্থী নিহত। আহত-৩ | কুমিল্লায় গোয়েন্দা পুলিশের অভিযানে ৫ হাজার পিছ ইয়াবাসহ সাংবাদিক শামীম আটক। |

রশিদ খানের মত , দুর্দান্ত এই বোলারকে নিয়ে যা বললেন মুশফিক

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : May 15, 2018 , 4:10 pm
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

কদিন পরেই আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি২০ সিরিজ খেলতে ভারত যাবে বাংলাদেশ দল। এই ফরম্যাটের ক্রিকেটে দারুণ শক্তিশালী আফগানরা। দলে আছে রশিদ খান, মুজিব উর রহমানদের মতো বিশ্বসেরা লেগ স্পিনাররা।

ফলে এখনই আফগানদের মোকাবেলা করার জন্য, নিজেদের প্রস্তুত করছে বাংলাদেশ দল। রশিদ খানকে মোকাবেলা করার আগে নেটে টাইগার লেগ স্পিনার জুবায়ের হোসেনকে নিয়মিত খেলছেন বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা।

সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে একথা জানিয়েছেন, বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম। তিনি মনে করেন এতে কাজও হচ্ছে। প্রতিটি সিরিজের আগেই বাংলাদেশ দল প্রতিপক্ষের বোলিং শক্তি দেখে নিজেদের প্রস্তুত করেন বলে জানালেন তিনি,

“এটা তো অনেক হেল্প হয়ে থাকে। শুধু এই সিরিজ না আপনারা যদি খেয়াল করে থাকেন আমরা যেকোনো সিরিজের আগেই প্রতিপক্ষের প্রমিনেন্ট বোলার কী রকম হয় ওরকম পার্টিকুলার বোলার আমাদের দেশে আছে কিনা বা রিসেনটলি কোনো কাছাকাছি মানের আছে কিনা তাকে নিয়ে এসে চেষ্টা করি অ্যাটলিস্ট…সিমিলার না হলেও অ্যাটলিস্ট খেলতে একটা অভ্যাসে পরিনত হয়।”

বাংলাদেশ দলের লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখনের বোলিং আগের চেয়ে ভালো হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। আফগান স্পিনার রশিদ খানের সাথে লিখনের বোলিংয়ের বড় মিল খুঁজে পাচ্ছেন এই টাইগার ক্রিকেটার। লিখনকে নেটে মোকাবেলা করলে তা আফগান সিরিজে সাহায্য করবে বলে বিশ্বাস মুশফিকের। তিনি বলেছেন,

“আর লিখন আগের চেয়ে অনেক ভাল বোলিং করছে এবং লাস্ট তিন-চারদিন ওকে খেলেছি। আমার কাছে মনে হয়েছে অলরেডি প্রুভড। রশিদ খানের সঙ্গে মিল হল ও অনেক জোরের উপরে বল করে। যেটা কিনা রশিদ খান করে থাকে। এই প্র্যাকটিসটা করলে অবশ্যই হেল্প হবে। আর ম্যাচে এক্সিকিউশন একটা ভিন্ন জিনিস। আশা করছি হেল্প হবে। আর রশিদকে তো আমরা অনেকেই বিপিএলে খেলেছি।”

আফগান স্পিনার মুজিবকে মোকাবেলা না করলেও, রশিদকে খেলার অভিজ্ঞতা আছে বাংলাদেশ দলের ক্রিকেটারদের। বিপিএলে গত দুই আসর ধরেই নিয়মিত এ আফগান। তাছাড়া বাংলাদেশ দলের টি২০ দলপতি সাকিব আল হাসান তার সঙ্গে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলছেন আইপিএলে।

মুশফিক জানিয়েছেন টাইগার ক্রিকেটারদের সামর্থ্য আছে আফগান বোলারদের মোকাবেলা করারা। তাছাড়া, দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি সিরিজের অপেক্ষায় সাবেক এই বাংলাদেশ দলপতি।

“চেষ্টা করছি যতটুকু ইনফরমেশন গ্যাদার করা যায়। অল ইন অল এটা টি-টোয়েন্টি ফরম্যাট যে বোলারই হোক আমাদের অবশ্যই স্কোরিংয়ের জন্য খেলতে হবে। আমার মনেয় হয় এনাফ কোয়ালিটি ব্যাটসম্যান আছে। এরকম এক-দুইজন না তিন-চারজন বোলারকে কোপ করার অ্যাবিলিটি আছে। আশা করছি দারুণ একটা সিরিজ হবে।”