সকাল ৭:২৪ বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ ইং

ব্রেকিং নিউজ:

কুমিল্লা দেবিদ্বারে ৫০ টাকার লোভ দেখিয়ে ৭ বছরের শিশুকে ধর্ষণ। | কুমিল্লা সদরে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও ৫ শত পিছ ইয়াবাসহ এক এক যুবক। | সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত | কুমিল্লা সদর দক্ষিণে যাত্রীবাহি বাসচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত। | মাধবপুরে দুই কেজি গাঁজা সহ ২ মাদক পাচারকারী আটক | ছেলের জন্য সকলের কাছে দোয়া চাইলেন ক্রিকেটার রুবেল | পুত্র সন্তানের বাবা হলেন রুবেল, মা-ছেলে দুজনেই সুস্থ আছেন | মাদক চোরাকারবারীদের ফাঁদে পরে, বিলিনের পথে মাধবপুরের চা শিল্প! | কুমিল্লা সদরে ট্রেনে কাটা পড়ে দুই ষ্কুল শিক্ষার্থী নিহত। আহত-৩ | কুমিল্লায় গোয়েন্দা পুলিশের অভিযানে ৫ হাজার পিছ ইয়াবাসহ সাংবাদিক শামীম আটক। |

৬ মাস নিষিদ্ধ হচ্ছেন সাব্বির

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : September 1, 2018 , 12:33 pm
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

বাংলাদেশ ক্রিকেটের ‘ব্যাড বয়’ সাব্বির রহমানকে আন্তর্জাতিক ক্রিকেটে ৬ মাসের জন্য নিষিদ্ধের সুপারিশ করেছে বিসিবির শৃঙ্খলা কমিটি। আজ শনিবার বিসিবির শৃঙ্খলা কমিটির মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বোর্ড মিটিংয়ে সাব্বিরের শাস্তির সুপারিশ অনুমোদন হচ্ছে দুই চার দিনের মধ্যেই।

এদিন বিসিবিতে তলব করা হয়েছিল বিতর্কিত ক্রিকেটার সাব্বির ও মোসাদ্দেককে। সেখানে তারা আত্মপক্ষ সমর্থন করার সুযোগ পেয়েছিলেন।

সাব্বিরকে কড়া শাস্তির সুপারিশ করা হলেও মোসাদ্দেককে আপাতত সতর্ক করা হয়েছে। সঙ্গে এখন থেকে বিসিবির কড়া নজরদারিতে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সঙ্গে কোর্টের দিকেও দৃষ্টি রাখবে বিসিবি।

কদিন আগে মোসাদ্দেকের বিরুদ্ধে নারী নির্যাতনের মামলা করেন তার স্ত্রী শারমিন। বিষয়টি আদালত দেখছে বলে মোসাদ্দেকের ব্যাপারে আপাতত সিদ্ধান্ত নেয়নি বিসিবি। আদালতে দোষ প্রমাণ হলে মোসাদ্দেকের বিরুদ্ধে আ্যাকশনে যাবে বিসিবিও।

শৃঙ্খলা কমিটির মিটিং শেষে মোসাদ্দেকের ব্যাপারে বিসিবির অন্যতম পরিচালক ইসমাইল হায়দার মল্লিক বলেছেন, ‘আপাতত আমরা তার বিরুদ্ধে কোনো অ্যাকশনে যাচ্ছি না। তাকে আমরা সতর্ক করেছি। তবে সে আমাদের নজরে থাকবে। ভবিষ্যতে যদি আবারও এই ধরনের বিষয়ের পুনরাবৃত্তি হয়, তাহলে বড় শাস্তিই ভোগ করতে হবে।’

সাব্বির যে কড়া শাস্তি পাচ্ছেন- এটা অনুমেয়ই ছিল। গত বছর জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শেষ রাউন্ড চলাকালে এক ক্ষুদে দর্শককে পেটানো এবং পরে শুনানির জন্য ডাকা হলে ম্যাচ অফিসিয়ালদের হুমকি দেয়ার অপরাধে সাব্বিরকে ২০ লাখ টাকা জরিমানা, ঘরোয়া ক্রিকেটে ৬ মাসের নিষেধাজ্ঞা ও কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়ার ঘোষণা দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

কিন্তু এত বড় শস্তির পরও নিজেকে শোধরাতে পারেননি সাব্বির। তার বিরুদ্ধে একের পর নালিশ যেতে থাকে বিসিবিতে। বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন সাব্বিরের ব্যাপারে আরও কঠোর অবস্থান নেন।

সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে এক ভক্তকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অশালীন বক্তব্য ও ভয়-ভীতি দেখানোর বিষয়টি আমলে নেয় বিসিবি। ইসমাইল হায়দার মল্লিক বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময় ভক্তকে উদ্দেশ্য করে বাজে মন্তব্য করার শাস্তি হিসেবেই আমরা সাব্বিরকে আন্তর্জাতিক ক্রিকেটে ছয় মাসের জন্য নিষিদ্ধ করার সুপারিশ করেছি।’

২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটের অভিষেক হয় সাব্বিরের। তাকে মনে করা হয় সময়ের অন্যতম সেরা প্রতিভা। কিন্তু একের পর এক বিতর্ক জড়িয়ে ক্যারিয়ারটা হুমকির মধ্যে পড়ে যায় সাব্বিরের।

২০১৬ সালের বিপিএলে স্পর্শকাতর এক অভিযোগে ১২ লাখ টাকা জরিমানা হয়েছিল সাব্বিরের। সর্বশেষ বিপিএলের পঞ্চম আসরে আম্পায়ারকে গালি দিয়ে ম্যাচ ফি’র ৪০ শতাংশ হিসেবে প্রায় দেড় লক্ষ টাকা জরিমানা গুনেছেন।

ওদিকে আরেক ক্রিকেটের নাসির হোনের বিরুদ্ধেও নানা অভিযোগ রয়েছে। তবে তাকে পরে শুনানিতে ডাকা হবে বলে জানান ইসমাইল হায়দার মল্লিক। ইনজুরির কারণে অনেক দিন ধরেই ক্রিকেটের বাইরে নাসির।