দুপুর ২:৩২ সোমবার ২৫শে জানুয়ারি, ২০২১ ইং

ব্রেকিং নিউজ:

কুমিল্লা দেবিদ্বারে ৫০ টাকার লোভ দেখিয়ে ৭ বছরের শিশুকে ধর্ষণ। | কুমিল্লা সদরে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও ৫ শত পিছ ইয়াবাসহ এক এক যুবক। | সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত | কুমিল্লা সদর দক্ষিণে যাত্রীবাহি বাসচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত। | মাধবপুরে দুই কেজি গাঁজা সহ ২ মাদক পাচারকারী আটক | ছেলের জন্য সকলের কাছে দোয়া চাইলেন ক্রিকেটার রুবেল | পুত্র সন্তানের বাবা হলেন রুবেল, মা-ছেলে দুজনেই সুস্থ আছেন | মাদক চোরাকারবারীদের ফাঁদে পরে, বিলিনের পথে মাধবপুরের চা শিল্প! | কুমিল্লা সদরে ট্রেনে কাটা পড়ে দুই ষ্কুল শিক্ষার্থী নিহত। আহত-৩ | কুমিল্লায় গোয়েন্দা পুলিশের অভিযানে ৫ হাজার পিছ ইয়াবাসহ সাংবাদিক শামীম আটক। |

‘নিজেকে আগের মতো ফিট করতে চাই’

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : August 29, 2018 , 5:20 am
ক্যাটাগরি : বিনোদন
পোস্টটি শেয়ার করুন

গেল বছর ঈদে অপু বিশ্বাস অভিনীত ‘রাজনীতি’ ছবিটি বেশ ভালো প্রশংসা পায়। বুলবুল বিশ্বাস পরিচালিত এ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি। এরপর চলতি বছরের রোজার ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল তার অভিনীত ‘পাঙ্কু জামাই’ ছবিটি। এ ছবিতে অপুর নায়ক হিসেবে দর্শকরা শাকিব খানকে দেখেছেন। অনেকের মতে, এটাই ছিল তাদের অভিনীত সর্বশেষ ছবি। এখন এক সঙ্গে আর কাজ করছেন না তারা। সামনে আবারো একসঙ্গে কাজ করবেন কি-না তাও নিশ্চিত না। এবার ঈদুল আযহায় প্রেক্ষাগৃহে অপু বিশ্বাস অভিনীত কোনো ছবি মুক্তি পায়নি। তারপরেও জানতে চাওয়া কেমন গেলো এবারের ঈদ। অপু বিশ্বাস জবাবে বলেন, বেশ ভালোই কেটেছে। আমার ছেলে আব্রাম খানকে নিয়ে ছিলাম। তাকে নিয়ে বিভিন্ন জায়গায় ঘোরাফেরাও করেছি। তবে ঈদে সিনেমা হলে কোনো ছবি দেখতে যাওয়া হয়নি। অপু বিশ্বাস বর্তমানে কলকাতার সুধীর মন্ডল পরিচালিত ‘শর্টকাট’ নামের একটি ছবিতে কাজ করছেন। এরইমধ্যে এ ছবির শুটিংয়ের সব কাজ শেষ করেছেন তিনি। এবারই প্রথম তিনি কাজ করছেন কলকাতার ছবিতে। নতুন জায়গায় কাজের অভিজ্ঞতাও দারুণ। এ ছবি প্রসঙ্গে তিনি বলেন, ছবির কাজ বেশ ভালোভাবেই শেষ করেছি। খুব ভালো লেগেছে কাজটি করে। এখন নতুন শিডিউল হবে। এবার গিয়ে ডাবিংয়ের কাজ শেষ করে ফিরব। কলকাতার ছবিতে এবার প্রথম কাজ করলাম। বাণিজ্যিক ধারার যে ছবিগুলো হয়, ‘শর্টকাট’ সেগুলো থেকে একদম আলাদা।

তাই ধরে ধরে কাজটি করছেন নির্মাতা। আশা করি, দর্শক ছবিটি পছন্দ করবেন। ছবির কাহিনী নিয়ে জানা যায়, আমাদের সকলের মধ্যেই একটা শর্টকাট সিদ্ধান্ত নেয়ার বা কাজ করার প্রবণতা রয়েছে। পরিণতিতে কেউ সফল, আবার কেউ ব্যর্থ। এই সময়ের প্রেক্ষাপটে দাঁড়িয়ে দুটি আলাদা আর্থ-সামাজিক অবস্থার পাশাপাশি দুই যুবকের গল্প ‘শর্টকাট’। জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর লেখা এ ছবিতে অপুর সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু প্রমুখ।

অপু বিশ্বাস এ ছবির বাইরে দেবাশীষ বিশ্বাসের ‘শুশুরবাড়ি জিন্দাবাদ টু’ ছবিতেও অভিনয় করছেন। এ ছবির বেশকিছু কাজ এগিয়েছে। অপু বিশ্বাস বলেন, আমি নিজেকে ফিট করছি। এ ছবির গানের শুটিংয়ে যাব কিছুদিন পর। তাই নিজেকে আগের মতো ফিট করতে চাই। এজন্য হয়তো কিছু সময় প্রয়োজন। সামনে এফডিসিতে সেট সাজিয়ে শুটিং শুরু হবে। আমার আগের মতো ফিট হতে আরো কিছুটা সময় প্রয়োজন। তবে আশা করছি, এ ছবিতে দর্শক আমাকে নতুনভাবে দেখতে পাবেন। ছবিতে অপু বিশ্বাসের বিপরীতে বাপ্পি চৌধুরী প্রথমবার কাজ করছেন।

২০০৬ সালে শাকিবের বিপরীতে ‘কোটি টাকার কাবিন’ ছবির পর অপুকে আর ফিরে তাকাতে হয়নি। দর্শকদের উপহার দিয়েছেন একের পর এক সফল ছবি। তবে দীর্ঘ এক যুগের ক্যরিয়ারে নানা বাধা পেরিয়েছেন এ অভিনেত্রী। শাকিব খানের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন তাকে মানসিকভাবে বিপর্যস্ত করলেও সব বাধা অতিক্রম করে সামনের পথটা ভালোভাবে পাড়ি দিতে চান অপু বিশ্বাস। বর্তমান গুলশানের নিকেতনের ভাড়া বাসা ছেড়ে বসুন্ধরা আবাসিক এলাকার নতুন ফ্ল্যাটে উঠেছেন এ অভিনেত্রী। সেখানেই কেটেছে তার এবারের ঈদ। নতুন বাসা নিজের মতো করে সাজাচ্ছেন তিনি। সেখান থেকেই শুটিং স্পটে ছোটেন এই অভিনেত্রী। নিজের কাজকে খুব ভালোবাসেন তিনি। তার মতে, ভালো কিছু কাজ করে যেতে চাই। সেই সঙ্গে নিজের ফিটনেস ঠিক রাখতে চাই। আমি শুরু থেকে দর্শকদের ভালো কাজ উপহার দেয়ার চেষ্টা করে আসছি। আশা করি, সামনেও ভালো কাজগুলো আমার দর্শকরা দেখতে পাবেন।