বিকাল ৩:০৬ রবিবার ২৪শে জানুয়ারি, ২০২১ ইং

ব্রেকিং নিউজ:

কুমিল্লা দেবিদ্বারে ৫০ টাকার লোভ দেখিয়ে ৭ বছরের শিশুকে ধর্ষণ। | কুমিল্লা সদরে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও ৫ শত পিছ ইয়াবাসহ এক এক যুবক। | সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত | কুমিল্লা সদর দক্ষিণে যাত্রীবাহি বাসচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত। | মাধবপুরে দুই কেজি গাঁজা সহ ২ মাদক পাচারকারী আটক | ছেলের জন্য সকলের কাছে দোয়া চাইলেন ক্রিকেটার রুবেল | পুত্র সন্তানের বাবা হলেন রুবেল, মা-ছেলে দুজনেই সুস্থ আছেন | মাদক চোরাকারবারীদের ফাঁদে পরে, বিলিনের পথে মাধবপুরের চা শিল্প! | কুমিল্লা সদরে ট্রেনে কাটা পড়ে দুই ষ্কুল শিক্ষার্থী নিহত। আহত-৩ | কুমিল্লায় গোয়েন্দা পুলিশের অভিযানে ৫ হাজার পিছ ইয়াবাসহ সাংবাদিক শামীম আটক। |

অনেক দিন পর একসঙ্গে হলেন ফেরদৌস ও পূর্ণিমা”

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : August 28, 2018 , 5:18 am
ক্যাটাগরি : বিনোদন
পোস্টটি শেয়ার করুন

অনেক দর্শকপ্রিয় ছবির জুটি ফেরদৌস ও পূর্ণিমা। পর্দায় তাদের উপস্থিতি দর্শকের মনে অন্য রকম ঢেউ তোলে। সব ধরনের চরিত্রের জন্য মানানসই এই জুটিকে পর্দায় দেখার জন্য দর্শক মুখিয়ে থাকে। লম্বা বিরতির পর আবারও বড় পর্দার জন্য পুরোপুরি প্রস্তুত এ জুটি। একসঙ্গে তারা চলচ্চিত্রে যেমন অভিনয় করে দর্শককে মুগ্ধ করেছেন, ঠিক তেমনি দেশে ও দেশের বাইরে প্রায় একশ’ স্টেজ শোতে একসঙ্গে পারফর্ম করে দর্শক মাতিয়েছেন। বেশ কয়েকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থাপনা করার পাশাপাশি দু’জন অন্যান্য অনুষ্ঠানেও উপস্থাপনা করে প্রশংসিত হয়েছেন। গুণী এ দুই অভিনয়শিল্পী দীর্ঘ বিরতির পর আবারও চলচ্চিত্রে জুটি হয়ে ফিরছেন।

সম্প্রতি ‘গাঙচিল’ নামে একটি নতুন ছবির জন্য রাজধানী ঢাকার গুলশানের একটি হোটেলে তারা আবারও একত্র হয়েছিলেন। অনেক দিন পর এক বন্ধু আরেক বন্ধুকে কাছে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন। বন্ধু, কী খবর- বলে জোরে চিৎকার করে ওঠেন ফেরদৌস। পূর্ণিমাও বন্ধুর আহ্বানে সাড়া দিয়ে পাশে গিয়ে বসেন। নানা আলাপচারিতায় মেতে ওঠেন তারা। মাঝেমধ্যে একটু-আধটু রসিকতাও করতে দেখা যায় তাদের। দীর্ঘদিন পর নতুন-পুরনো মানুষদের কাছে পেয়ে তারা যেন হারিয়ে যান অন্যজগতে। সারাক্ষণই আনন্দ আড্ডায় মেতে থাকতে দেখা যায় তাদের। উৎসবমুখর পরিবেশেই ওই দিন নতুন এ ছবিতে চুক্তিও স্বাক্ষর করেন তারা। এ সময় উপস্থিত ছিলেন ছবির পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুলসহ ছবি-সংশ্নিষ্ট অনেকেই।

‘গাঙচিল’ ছবির মাধ্যমে দীর্ঘ পাঁচ বছর বিরতির পর ছবির শুটিংয়ে ফিরবেন পূর্ণিমা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ‘গাঙচিল’ উপন্যাস অবলম্বনে ছবিটি নির্মিত হবে। আর এই ছবির প্রযোজক হিসেবে থাকছেন যৌথভাবে নায়ক-নির্মাতা দু’জনেই। নঈম ইমতিয়াজ নেয়ামুল নাটক নির্মাণ করেন। তার প্রথম ছবি ‘এক কাপ চা’। ‘গাঙচিল’ তার দ্বিতীয় ছবি। চুক্তি স্বাক্ষরের পর ফেরদৌস বলেন, ‘নতুন ছবির গল্প নোয়াখালীর একটি চর ও সেখানকার মানুষের জীবনের নানা গল্প নিয়ে। উপন্যাসটি এরই মধ্যে যারা পড়েছেন, তারা নিশ্চয়ই এ সম্পর্কে জানেন। অনেক দিন বিরতির পর পূর্ণিমার সঙ্গে আবারও অভিনয় করতে যাচ্ছি। আশা করছি, আমাদের পুরনো রসায়নটা নতুন করে জমবে বেশ। ছবিতে আমি সাংবাদিকের চরিত্রে অভিনয় করব। শুটিং শুরু হবে ডিসেম্বর থেকে। দর্শক এই ছবিতে অন্য এক ফেরদৌসকে খুঁজে পাবেন বলে আমি মনে করি।’ পূর্ণিমা বললেন, “পাঁচ বছর পর ফিরছি। নায়ক হিসেবে পাচ্ছি আমার বন্ধু ফেরদৌসকে। এটা বেশ মজার বিষয়। শুধু বন্ধু হিসেবে নয়, ব্যক্তি ফেরদৌসও অনেক চমৎকার মনের মানুষ। ‘গাঙচিল’-এ আমি এনজিও কর্মীর চরিত্রে অভিনয় করব। এরই মধ্যে চরিত্র নিয়ে ভাবনা শুরু করেছি। আগের মতো এবারও সবার ভালোবাসা প্রত্যাশা করছি। বন্ধু ফেরদৌসের গল্পে গল্পে আমি এর আগে নাটকে অভিনয় করেছি। এবারই প্রথম তার প্রযোজনায় চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছি। আমার চলচ্চিত্র জীবনে এবারই প্রথম চুক্তি স্বাক্ষর করলাম আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে। আমি ভীষণভাবে আশা করছি যে ‘গাঙচিল’ অনেক ভালো একটি চলচ্চিত্র হবে। ধন্যবাদ নঈম ইমতিয়াজ নেয়ামুলকে আমাকে সঙ্গে রাখার জন্য।” ‘গাঙচিল’-এর চিত্রনাট্য করছেন মারুফ রেহমান ও প্রিয় চট্টোপাধ্যায়। ফেরদৌস ও পূর্ণিমা প্রথম এম এ খান সবুজ পরিচালিত ‘মধু পূর্ণিমা’ চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর তারা দু’জন ‘জীবন চাবি’, ‘দুর্ধর্ষ সম্রাট’, ‘বলো না ভালোবাসি’, ‘রাক্ষুসী’সহ অনেক ছবিতে অভিনয় করেছেন। প্রতিটি ছবিতে দর্শক তাদের নতুনভাবে আবিস্কার করেন। সর্বশেষ ২০০৯ সালে দেবাশীষ বিশ্বাসের ‘শুভ বিবাহ’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন।’গাঙচিল’ ছাড়াও ‘জ্যাম’ নামে আরেকটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন ফেরদৌস ও পূর্ণিমা। ‘জ্যাম’ ছবিটি নির্মিত হবে চিত্রনায়ক মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলি ফিল্মসের ব্যানারে। শিগগিরই এই ছবির শুটিংয়ে ফিরবেন- এমনটিই আভাস দিলেন দর্শকপ্রিয় এ জুটি।