সকাল ৮:৫০ মঙ্গলবার ১৯শে জানুয়ারি, ২০২১ ইং

ব্রেকিং নিউজ:

কুমিল্লা দেবিদ্বারে ৫০ টাকার লোভ দেখিয়ে ৭ বছরের শিশুকে ধর্ষণ। | কুমিল্লা সদরে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও ৫ শত পিছ ইয়াবাসহ এক এক যুবক। | সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত | কুমিল্লা সদর দক্ষিণে যাত্রীবাহি বাসচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত। | মাধবপুরে দুই কেজি গাঁজা সহ ২ মাদক পাচারকারী আটক | ছেলের জন্য সকলের কাছে দোয়া চাইলেন ক্রিকেটার রুবেল | পুত্র সন্তানের বাবা হলেন রুবেল, মা-ছেলে দুজনেই সুস্থ আছেন | মাদক চোরাকারবারীদের ফাঁদে পরে, বিলিনের পথে মাধবপুরের চা শিল্প! | কুমিল্লা সদরে ট্রেনে কাটা পড়ে দুই ষ্কুল শিক্ষার্থী নিহত। আহত-৩ | কুমিল্লায় গোয়েন্দা পুলিশের অভিযানে ৫ হাজার পিছ ইয়াবাসহ সাংবাদিক শামীম আটক। |

মাশরাফি-তামিমরা কে, কোথায় আর ঈদে কী করছেন?

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : August 22, 2018 , 1:54 am
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

এই তো কাল ঈদ। আর ঈদকে সামনে রেখে চারদিন আগেই তামিম ইকবাল স্ত্রী-পুত্রকে চট্টগ্রামে পাঠিয়ে দিয়েছেন। কিন্তু তিনি নিজে রয়ে গেছেন ঢাকায়। বাড়ি গেলেই ঈদ উপলক্ষে বেশি খেতে হবে। সেভাবে ওয়ার্ক আউটও করা যাবে না। তাই ঈদের আগের দিন, অর্থাৎ আজ চট্টগ্রাম যাচ্ছেন দেশ সেরা এই ওপেনার।

তামিম ইকবালদের একান্নবর্তী পরিবারের জীবিত ও মৃত সবার নামে পাঁচটি গরু ও ১৫টি খাসি কেনা হয়েছে। বড় পরিবার মানে দাওয়াতও বেশি। এ প্রসঙ্গে তামিম বলেন, ‘গেলেই খেতে হবে। না খেলে অনেকেই মন খারাপ করবে। তাই মাত্র ২দিনের জন্য যাচ্ছি। ২৪ তারিখ ঢাকা এসে পরেরদিন অনুশীলন শুরু করবো মিরপুরে। এশিয়া কাপ দিয়ে যে খেলা শুরু হবে, সে খেলা আর থামবে না’।

ছুটির দিনগুলোতে স্টেডিয়ামে সবচেয়ে বেশি পরিচিত মুখ মুশফিকুর রহিম। নিজেকে সবসময় ঝালিয়ে নিতে দলীয় অনুশীলনের পাশাপাশি ব্যক্তিগত অনুশীলন করেন মি. ডিপেন্ডেবল। দলের আরেক খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদ ব্যস্ত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে। সাকিব আল হাসান হজ্জ করতে সৌদি আরবে অবস্থান করছেন। এদের কারোরই বসে ছুটি কাটানোর অভ্যাস নেই।

ক্যারিবীয় সফরে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর অন্যতম নায়ক মাশরাফি বিন মর্তুজা। ছিলেন ওয়ানডে সিরিজের অন্যতম সফল বোলার। সামান্য ছুটি পেলেও যে কিনা নড়াইলে চলে যান সেই মাশরাফি ব্যক্তিগতভাবে ট্রেনিং করছেন। নিজের ফিটনেসের উন্নতি করছেন।

নড়াইলে না গিয়ে ছুটি বাতিল করে জিম করছেন। জিজ্ঞেস করতেই হেসে জানালেন, ‘আমেরিকা ছিলাম কয়েকদিন। সেখানেই ওজন বেড়ে গিয়েছে। বাড়ি যাবো। বাড়ি গেলেও খাওয়া-দাওয়া বাড়বে। তাই দেরি করে যাবো। ক্যাম্প শুরুর আগেই ফিটনেস বাড়িয়ে নিচ্ছেন।

এই সব অভ্যাসগুলোই দলের পাঁচ সিনিয়র ক্রিকেটারদের অন্য সবার থেকে আলাদা করে রাখছে। সামনে এশিয়া কাপ। গুরুত্বপূর্ণ একটি টুর্নামেন্ট। অধিনায়ক মাশরাফিও রান-উইকেটের থেকে মনোবলের দিকে জোড় দিচ্ছেন। ওয়ানডে সিরিজ জয়ের পর সমাপনী ভাষণেও একই দিক-নির্দেশ দিয়েছেন মাশরাফি।

কিন্তু মাশরাফির এই উপদেশ যাদের জন্য, তারা কি করছেন? যাদের উদ্দেশ্যে এই অমৃত বাণী, সেই তাঁরা ছুটি পেয়ে সরগরম রাখছেন সামাজিক যোগাযোগ মাধ্যম। অন্যদিকে, মাশরাফি-মুশফিক-তামিমরা নিজেদের লম্বা মৌসুমের জন্য তৈরি করতে যাবতীয় সামাজিকতা থেকে নিজেদের আড়াল রেখেছেন। ছুটি পেয়েও ঘাম ঝরাচ্ছেন নিজেদের দুর্বলতা কাটাতে।