রাত ১১:৫৫ শুক্রবার ৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং

ব্রেকিং নিউজ:

কুমিল্লা দেবিদ্বারে ৫০ টাকার লোভ দেখিয়ে ৭ বছরের শিশুকে ধর্ষণ। | কুমিল্লা সদরে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও ৫ শত পিছ ইয়াবাসহ এক এক যুবক। | সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত | কুমিল্লা সদর দক্ষিণে যাত্রীবাহি বাসচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত। | মাধবপুরে দুই কেজি গাঁজা সহ ২ মাদক পাচারকারী আটক | ছেলের জন্য সকলের কাছে দোয়া চাইলেন ক্রিকেটার রুবেল | পুত্র সন্তানের বাবা হলেন রুবেল, মা-ছেলে দুজনেই সুস্থ আছেন | মাদক চোরাকারবারীদের ফাঁদে পরে, বিলিনের পথে মাধবপুরের চা শিল্প! | কুমিল্লা সদরে ট্রেনে কাটা পড়ে দুই ষ্কুল শিক্ষার্থী নিহত। আহত-৩ | কুমিল্লায় গোয়েন্দা পুলিশের অভিযানে ৫ হাজার পিছ ইয়াবাসহ সাংবাদিক শামীম আটক। |

বেঁচে গেলেন স্টোকস

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : August 15, 2018 , 7:52 am
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

রীতিমতো ক্যারিয়ার বিপর্যয়ের শঙ্কায় পড়েছিলেন বেন স্টোকস। ব্রিস্টলের নৈশক্লাবের বাইরে মারপিটের দায়ে তাকে যেতে হয়েছিল শ্রীঘরে। ক্রিকেটের ‘ব্যাড বয়’ জাতীয় দল থেকেও ছিটকে গিয়েছিলেন। খেলতে পারেননি সবশেষ মর্যাদার অ্যাশেজ সিরিজ।

সাময়িক বিপর্যয় কাটিয়ে ক্রিকেটে ফিরলেও স্টোকসকে ঘিরে শঙ্কা কাটছিল না। মামলার ঘানি টানতে হয়েছে ইংলিশ অলরাউন্ডারকে। টানা কদিনের শুনানিতে এক পর্যায়ে কোণঠাসা হয়ে পড়েছিলেন স্টোকস। অনেক নাটক শেষে মারপিটের ঘটনায় নির্দোষ প্রমাণিত হয়েছেন তিনি।

মজার বিষয় হচ্ছে- এই ঘটনায় নির্দোষ প্রমাণিত হয়েছেন রায়ান আলিও! অথচ তাদের মারপিটের ভিডিও পেশ করা হয়েছিল আদালতে। তার চেয়েও বড় কথা ব্রিস্টলের মারপিটের ঘটনা ঘটেছিল পুলিশের সামনেই! এতকিছুর পরও আলাদত স্টোকস কিংবা আলির কোনো দোষ খুঁজে পাননি।

মঙ্গলবার তাই মামলার ইতি টেনে দিয়েছেন ব্রিস্টলের ক্রাউন আদালত। স্টোকস এবং আলিকে আদালতে মিলিয়ে দেয়া হয়েছে। তাতে স্বস্তির একটা নিঃশ্বাস ফেললেন স্টোকস। এই মামলার শুনানির কারণে লর্ডস টেস্টে খেলতে পারেননি তিনি। কিন্তু ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টেও স্টোকসকের খেলা নিয়ে ধোঁয়াশা কাটছে না।

কারণ সিরিজ চলাকালীন গভীর রাতে পানশালায় গিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন স্টোকস। সেখানে তার সঙ্গী ছিলেন অ্যালেক্স হেলস। তার সামনেই মারপিটের ঘটনা ঘটিয়েছেন সতীর্থ অলরাউন্ডার। কিন্তু ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের কাছে দোষী তিনিও। দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে স্টোকস-হেলস নতুন কোনো শাস্তি পান কিনা সেটাই আপাতত দেখার।

গত বছরের সেপ্টেম্বরের শেষ সপ্তাহে দুজন সমকামীকে বাঁচাতে রায়ান হেল ও রায়ান আলির ওপর চড়াও হয়েছিলেন স্টোকস। আলির অভিযোগ ছিল, স্টোকস তাকে মেরে অজ্ঞান করেছে এবং তার বন্ধু হেলকেও পিটিয়েছেন। আলির এই অভিযোগের প্রেক্ষিতেই মামলা নেয় পুলিশ।

আদালতে স্টোকস জবানবন্দি দেন যে, সেদিনের মারপিটের ঘটনার অনেককিছুই তার মনে নেই। স্টোকস ফেঁসে যাবেন বলে ধারণা করা হচ্ছিল। শেষ অবধি বেঁচে গেলেন তিনি। জেলে যেতে হচ্ছে না স্টোকসকে। মারামারিটা প্রকাশ্যে হয়নি বলে রায়ে সবাইকে নির্দোষ অ্যাখ্যা দেন আদালত।

এই মামলার রায় নিয়ে এক পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘গত ২৫ সেপ্টেম্বরের ঘটনায় আমরা নিরপেক্ষ তদন্ত করেছি। মামলা করার সময় তদন্ত প্রতিবেদনও জমা দিয়েছি। মামলার নথিপত্র দেখে বিচারক প্যানেলের মনে হয়েছে এ ঘটনা প্রকাশ্য মারামারির পর্যায়ে পড়ে না। আমরা আদালতের সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছি।’