সকাল ৬:৫৭ সোমবার ৩০শে নভেম্বর, ২০২০ ইং

ব্রেকিং নিউজ:

কুমিল্লা দেবিদ্বারে ৫০ টাকার লোভ দেখিয়ে ৭ বছরের শিশুকে ধর্ষণ। | কুমিল্লা সদরে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও ৫ শত পিছ ইয়াবাসহ এক এক যুবক। | সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের ২০১৯-২০২১ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত | কুমিল্লা সদর দক্ষিণে যাত্রীবাহি বাসচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত। | মাধবপুরে দুই কেজি গাঁজা সহ ২ মাদক পাচারকারী আটক | ছেলের জন্য সকলের কাছে দোয়া চাইলেন ক্রিকেটার রুবেল | পুত্র সন্তানের বাবা হলেন রুবেল, মা-ছেলে দুজনেই সুস্থ আছেন | মাদক চোরাকারবারীদের ফাঁদে পরে, বিলিনের পথে মাধবপুরের চা শিল্প! | কুমিল্লা সদরে ট্রেনে কাটা পড়ে দুই ষ্কুল শিক্ষার্থী নিহত। আহত-৩ | কুমিল্লায় গোয়েন্দা পুলিশের অভিযানে ৫ হাজার পিছ ইয়াবাসহ সাংবাদিক শামীম আটক। |

ঢাকায় ভর দুপুরে রাতের আঁধার

নিউজ ডেস্ক | জাগো প্রতিদিন .কম
আপডেট : April 30, 2018 , 8:29 am
ক্যাটাগরি : জাতীয়,নির্বাচিত
পোস্টটি শেয়ার করুন

পুরো ঢাকা অন্ধকারে ছেঁয়ে গেছে। দেখে মনে হচ্ছে মধ্য দুপুরে রাত বুঝি নেমে এলো। একেবারে নিকশ কালো আঁধার। বজ্রসহ ঝড়ো হাওয়া, সেইসঙ্গে মুষলধারে বৃষ্টি হচ্ছে। নগরীর প্রধান প্রধান সড়কে গাড়ি চলছে হেড লাইট জ্বলিয়ে।

সকালে ঢাকার আকাশ ছিল পরিস্কার। রোঁদের ঝিলিকও ছিল। বেলা সাড়ে ১১ টার দিকে হঠাৎ কালো মেঘ ভর করে গগনে। চারদিকে অন্ধকার নেমে আসে। যেন রাতের আবহ নেমে আসে। কিছুক্ষণ পরই শুধু হয় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি। দুর্ভোগ কয়েকগুণ বেড়ে যায় নগরবাসীর। বিশেষ করে যারা সড়কে চলাচল করছিলেন তাদের কষ্টের যেনো শেষ নেই। হেড লাইট জ্বালিয়ে সড়কে গাড়ি চালাতে হয় চালকদের।

আবহাওয়া অফিস সূত্রে বলা হয়েছে, সারা দেশে বজ্রপাতের ঘনঘটা বৃদ্ধির কারণে আরও দু’দিন দেশের অধিকাংশ এলাকায় ভারী বর্ষণ অব্যাহত থাকবে।

আবাহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, গতকাল সকাল থেকে দেশের অনেক এলাকায় ভারী বর্ষণ হয়েছে। আগামী দু’দিনও দেশের বিভিন্ন অঞ্চলে ভারী থেকে অতিভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

তিনি জানান, গতকাল দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ময়মনসিংহে ৬৯ মিলিমিটার এবং ঢাকায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫৫ মিলিমিটার।

গতকাল সকাল ১০টা থেকে পরবর্তী ৪৮ ঘন্টা আবহাওয়ার এক সতর্কবার্তায় এ কথা জানানো হয়েছে।

আবহাওয়া অফিস জানায় রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ ভারী থেকে অতিভারী বর্যণ হতে পারে।

এছাড়া রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঢাকা, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসমূহের উপর দিয়ে অস্থায়ীভাবে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বা আরও অধিক বেগে কালবৈশাখী ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে বিছিন্নভাবে কোথাও-কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পরবর্তী ৪৮ ঘন্টায় অর্থাৎ আগামী দুই দিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।